দক্ষিণ এশিয়া

জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় ১১ জনের প্রাণহানি

শ্রীনগর, ১৪ সেপ্টেম্বর – জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার বারেরি নালার কাছে একটি বাস দুর্ঘটনায় অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এ ঘটনায় ২৫ জন আহত হয়েছেন। জানা গেছে, যাত্রী বোঝাই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গভীর খাদে পড়ে গেলে এই বিপত্তি ঘটে। বাসটি সজিয়ান থেকে মান্ডি যাচ্ছিল।

ঘটনার পরপরই স্থানীয় লোকজন, পুলিশ ও সেনাবাহিনী উদ্ধার অভিযান শুরু করে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে অনেকের শারীরিক অবস্থা গুরুতর।

এমন পরিস্থিতিতে দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মৃতদের মধ্যে দুই শিশু ও তিন নারী রয়েছেন বলেও জানা গেছে।

এক টুইট বার্তায় জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা দুর্ঘটনায় প্রাণহানির জন্য শোক প্রকাশ করেছেন। তিনি লেখেন, পুঞ্চের সাজিয়ান সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় আমি শোকাহত। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমি সমবেদনা জানাতে চাই। প্রার্থনা করছি যাতে আহতরা শীঘ্রই সুস্থ হয়ে উঠুক।

নিহতদের স্বজনদের ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। পুলিশ ও বেসামরিক কর্তৃপক্ষকে সর্বোত্তম ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে। তাছাড়া আহতদের সর্বোচ্চ মানের চিকিৎসা দেওয়ার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান সিনহা।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৪ সেপ্টেম্বর ২০২২

Back to top button