আইন-আদালত

রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলা: আসামিদের জামিন আবেদন ফেরত

রাজশাহী, ১৪ সেপ্টেম্বর – রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয়ে সাংবাদিকদের ওপর হামলার মামলায় ৬ আসামির জামিন আবেদনের শুনানির অনুমতি দেননি হাইকোর্ট।

আজ বুধবার তাদের আবেদন ফেরত দিয়েছেন বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

আইন কর্মকর্তা এমরান আহম্মদ ভূঁইয়া সাংবাদিকদের বলেন, ‘আসামিরা আগাম জামিন পেতে আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে আবেদনের শুনানি করতে চাইলে আদালত আবেদন ফেরত দিয়েছেন। ‘

অপরদিকে, আবেদনকারীদের আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা সাংবাদিকদের বলেন, ‘সাত আসামির মধ্যে এক নম্বর আসামি ছাড়া বাকিরা জামিনের জন্য এসেছিলেন। কিন্তু আদালত শুনানি না নিয়ে আবেদন ফেরত দিয়েছেন। এখন অন্য বেঞ্চে যাব আবেদন নিয়ে। ‘

গত ৫ সেপ্টেম্বর সকাল সোয়া ৮ টার দিকে রাজশাহী বিএমডিএ কার্যালয় থেকে টেলিভিশনে লাইভ চলাকালে এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরা পারসন রুবেল ইসলামের ওপর হামলা চালানো হয়। ভেঙে ফেলা হয় তাদের ক্যামেরা ও বুম।

এ ঘটনায় আহত দুজনকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার দিন রাতেই ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন হামলার শিকার এটিএন নিউজের প্রতিবেদক বুলবুল হাবিব। মামলায় সাতজনের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া আট থেকে ১০ জনকে অজ্ঞাত আসামি করা হয় মামলায়।

আসামিরা হলেন- বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদ (৫৫), ভাণ্ডার রক্ষক মো. জীবন (৪২), নির্বাহী পরিচালকের দপ্তরের অফিস সহকারী সেলিম (৪১), নির্বাহী পরিচালকের একান্ত সহকারী নুরুল ইসলাম (৪৫), আনসার সদস্য এনামূল (৩৫), অফিস সহকারী ফারুক (৪০) ও গাড়িচালক আব্দুস সবুর (৪২)।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ১৪ সেপ্টেম্বর ২০২২

Back to top button