ঢালিউড

‘চাদর’ সিনেমায় গাইলেন প্রতীক ও স্বরলিপি

ঢাকা, ১৪ সেপ্টেম্বর – টানা ৩৫ বছর পর প্রযোজনায় এসেছে বিএফডিসি। অন্যদিকে দীর্ঘদিন পর সিনেমা নির্মাণ করছেন গুণী নির্মাতা জাকির হোসেন রাজু। সরকারি অনুদানপ্রাপ্ত আলোচিত এই সিনেমাটির নাম ‘চাদর’।

ছবিটির জন্য রেকর্ড হলো প্রথম গান ‘বুকের খাঁচা’। যাতে কণ্ঠ দিয়েছেন সময়ের দুই অন্যতম কণ্ঠশিল্পী প্রতীক হাসান ও স্বরলিপি। গানটির কথা লিখেছেন নির্মাতা নিজেই। তাতে সুর বসিয়েছেন এসআই শহীদ এবং সংগীতায়োজন করেছেন অনিক শাহান।

‘বুকের খাঁচা’ প্রসঙ্গে জাকির হোসেন রাজু বলেন, ‘আমি সিনেমায় গানের ক্ষেত্রে খুবই সিরিয়াস। আমার প্রায় সব সিনেমার গানগুলো আলাদা যত্ন নিয়ে করা। এবার ব্যতিক্রম হচ্ছে না। শহীদের সুরে অন্যরকম মায়া আছে। আশা করছি গানটি সিনেমার পর্দায় নতুন মাত্রা যোগ করবে।’

গানটি নিয়ে গায়িকা স্বরলিপির ভাষ্য, ‘এটি রোম্যান্টিক ধাঁচের গান। আমার বিশ্বাস প্রত্যেকটি শ্রোতার কাছে ভালো লাগবে। কথার সঙ্গে সুরের মেলবন্ধন দারুণভাবে করা হয়েছে; যেটা এখনকার গানে পাওয়া দুষ্কর। আমি দেখেছি, রেকর্ডিংয়ের পর স্টুডিওতে যারা উপস্থিত ছিলেন, তারা গানটি গুনগুন করছিলেন। আমার মনে হয়, এটাই একটি গানের সার্থকতা।’

‘চাদর’ ছবিতে জুটি বেঁধে অভিনয় করবেন সাইমন সাদিক ও শবনম বুবলী। পর্দায় গানটির সঙ্গে ঠোঁট মেলাবেন তারা। সাইমন-বুবলী ছাড়াও এতে অভিনয় করবেন মনিরা মিঠু, রাশেদ মামুন অপুসহ অনেকেই।

আইএ/ ১৪ সেপ্টেম্বর ২০২২

Back to top button