কিশোরগঞ্জ

এক লাইনে মুখোমুখি দুই ট্রেন, বরখাস্ত ২

কিশোরগঞ্জ, ১২ সেপ্টেম্বর – কিশোরগঞ্জ রেল স্টেশনে কিশোরগঞ্জ এক্সপ্রেস ও বিজয় এক্সপ্রেস ট্রেন দুটি একই লাইনে মুখোমুখি অবস্থায় চলে আসে। গতকাল রবিবার বিকালে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের চালক ট্রেনটি থামাতে সক্ষম হওয়ায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেন দুটি। এ ঘটনায় সহকারী স্টেশন মাস্টার ও পয়েন্টসম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার জন্য কিশোরগঞ্জ স্টেশনে অপেক্ষারত ছিল। এ সময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি একই লাইনে চলে আসলে ট্রেন দুটি মুখোমুখি চলে আসে। তবে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের চালক ট্রেনটি থামাতে সক্ষম হন। ফলে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেন দুটি। পরে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি পিছিয়ে নিয়ে স্টেশনের দুই নম্বর লাইনে আনা হয়। পরবর্তী সময়ে ট্রেন দুটি নিজ নিজ গন্তব্যের উদ্দেশ্যে কিশোরগঞ্জ স্টেশন ছেড়ে যায়। এ কারণে প্রায় ৪০ মিনিট রেল চালাচল বিঘ্নিত ঘটে এ লাইনে।

কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার ইউসুফ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, সিগন্যালের ভুলের জন্য দুটি ট্রেন এক লাইনে মুখোমুখি অবস্থায় চলে আসে। এ কারণে কর্তব্যে অবহেলার অভিযোগে সহকারী স্টেশন মাস্টার ইমাম হোসেন ও পয়েন্টসম্যান শাকিল মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ১২ সেপ্টেম্বর ২০২২

Back to top button