জাতীয়

ঝিনাইদহ পৌর নির্বাচনে নৌকার হার, স্বতন্ত্র প্রার্থী জয়ী

ঝিনাইদহ, ১১ সেপ্টেম্বর – ঝিনাইদহের পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল ২৫ হাজার ৯৮৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুল খালেক পেয়েছেন ১৭ হজার ২৮৮ ভোট। জেলা নির্বাচন কমিশনার আব্দুস ছালেক বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত। পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪৭টি কেন্দ্রে ৮২ হাজার ৬৯৫ জন ভোটার ইভিএমের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটে মেয়র পদে চারজন, সংরক্ষিত আসনে ১৯ জন ও কাউন্সিলর পদে ৬৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

উল্লেখ্য, ঝিনাইদহ পৌরসভার নির্বাচন সর্বশেষ ২০১১ সালের ১৩ মার্চ অনুষ্ঠিত হয়। মেয়াদ শেষ হয় ২০১৬ সালের এপ্রিল মাসে। কিন্তু কৌশল করে ২০১৫ সালে সীমানা জটিলতা নিয়ে বাদী হয়ে মামলা করেন পাশের সুরাট ও পাগলাকানাই ইউনিয়নের চেয়ারম্যান মনোনীত সমর্থকরা। এতে বন্ধ হয়ে যায় পৌরসভার নির্বাচন। কিন্তু গত বছরের ৩০ সেপ্টেম্বর উচ্চ আদালতে মামলা জটিলতা কেটে যায়।
এরপর নির্বাচন কমিশন পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করে ২৫ এপ্রিল। ১৫ জুন দুইটি ইউনিয়ন ও সদর পৌরসভায় ভোট গ্রহণের তারিখ ছিল। এরই মধ্যে ১৫ জুন দুইটি ইউনিয়নে নির্বাচন সম্পন্ন হলেও পৌরসভায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল খালেকের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। পরে আব্দুল খালেক হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পান। আইনি জটিলতার কারণে ১৫ জুন নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ১১ সেপ্টেম্বর ২০২২

Back to top button