দক্ষিণ এশিয়া

ফের ইমরান খানকে তলব ইসলামাবাদ পুলিশের

ইসলামাবাদ, ১০ সেপ্টেম্বর – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ফের তলব করেছে দেশটির রাজধানী ইসলামাবাদের পুলিশ। একটি সন্ত্রাসবাদ মামলায় তদন্তের অংশ হিসেবে তাকে ডাকা হয়। মামলাটির তদন্ত করছে পুলিশের জয়েন্ট ইনভেস্টিগেশন টিম (জেআইটি)। শনিবার (১০ সেপ্টেম্বর) জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, নিম্ন আদালতের বিচারককে হুমকি দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে দায়ের করা মামলায় মারগাল্লা থানায় জেআইটির সামনে হাজির না হওয়ায় এই নোটিশ জারি করা হয়।

নোটিশে বলা হয়, মামলাটিতে ইমরান খানের ১২ সেপ্টেম্বর পর্যন্ত জামিন রয়েছে। তাই তার উচিত তদন্তকারী দলের সামনে উপস্থিত হওয়া।

এর আগে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) সাবেক প্রধানমন্ত্রীকে মামলার তদন্তে পুলিশকে সহযোগিতা করার বিষয়টি নিশ্চিত করতে বলেন।

তদন্তকারী দলের সামনে হাজির না হয়ে শুক্রবার ইমরান খান আইনজীবীর মাধ্যমে একটি উত্তর জমা দিয়েছেন। এতে বলা হয়, সমাবেশে একজন নারী বিচারককে দেওয়া হুমকি সন্ত্রাসবাদের আওতায় পড়ে না। তিনি নিরপরাধ হওয়ায় মামলাটি খারিজ করা উচিত বলেও জানানো হয়।

ইমরান খান বলেন, আমি তেহরিক-ই-ইনসাফের প্রধান। আমি পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবেও দায়িত্বপালন করেছি। রাজনৈতিক বিরোধিতার কারণে সরকার আমার সহযোগী শাহবাজ গিলকে নির্যাতন করেছে।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১০ সেপ্টেম্বর ২০২২

Back to top button