জাতীয়

জানি না এ সফরের অন্য কোনো উদ্দেশ্য আছে কিনা

ঢাকা, ৯ সেপ্টেম্বর – বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশে আজকে গণতন্ত্র নেই, মানুষের মৌলিক অধিকার নেই, ভোটের অধিকার নেই। আজকে দেশে অর্থনৈতিক অবস্থা সম্পূর্ণ বিধ্বস্ত। এ সরকারের সিন্ডিকেট দেশের অর্থ লুটেপুটে নিয়েছে। শেয়ার মার্কেট ডাকাতি, ব্যাংক ডাকাতি এবং তারা সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বৃদ্ধি করছে।

প্রধানমন্ত্রীর ভারত সফরে বাংলাদেশের মানুষের স্বার্থে কোনো কথা হয়নি মন্তব্য করে তিনি বলেন, আমরা জানি না এ সফরের অন্য কোনো উদ্দেশ্য আছে কিনা।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহিলা দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালির আগে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী ভারত সফরে যাবেন, দেশের কূটনৈতিক শক্তিকে বৃদ্ধি করবেন, এটাই ছিল জনগণের প্রত্যাশা। কিন্তু তিনি গিয়ে কী নিয়ে এসেছেন? প্রতিবার ভারত গিয়ে তিনি শুধু দিয়ে এসেছেন, কিছু নিয়ে এসেছেন বলে দাবি করতে পারেননি। তিনি নিজেও স্বীকার করেছেন ভারতকে তিনি যা দিয়েছেন সারা জীবন তারা মনে রাখবে।

তিনি বলেন, আজকে রোহিঙ্গারা আমাদের দেশের একটি বিরাট বোঝা হয়ে গেছে। ভারতে গেছেন কিন্তু রোহিঙ্গাদের নিয়ে কোনো আলাপ-আলোচনা হয়নি। আমাদের সীমান্তে যে প্রতিনিয়ত হত্যা, মাদক চোরাচালান হচ্ছে এগুলোর বিষয়ে কোনো কথা হয়নি।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ ও সিনিয়র যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানসহ নেতারা উপস্থিত ছিলেন।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ৯ সেপ্টেম্বর ২০২২

Back to top button