জাতীয়

‘বাংলাদেশের মানুষের জন্য দোয়া চাই ‘ আজমির দরগার পরিদর্শন বইয়ে লিখেছেন প্রধানমন্ত্রী

ঢাকা, ০৮ সেপ্টেম্বর – প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই বলে এসেছেন, জীবনে তার চাওয়া-পাওয়ার আর কিছু নেই। তার চিন্তাচেতনায় শুধুই দেশ ও দেশের মানুষের কল্যাণ। ভারতের রাজস্থানের আজমিরে সুফি সাধক হযরত খাজা মঈনুদ্দিন চিশতির দরগাহ জিয়ারতেও প্রধানমন্ত্রীর কথায় সে চিন্তারই প্রতিফলন দেখা গেলো।

দরগাহের পরিদর্শন বইয়ে বাংলাদেশের সরকারপ্রধান লিখেছেন, ‘বাংলাদেশের জনগণের জন্য দোয়া চাই।’ পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রীর এ লেখাটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সেই ছবিটি সামাজিক মাধ্যম ফেসবুকে পোস্ট করে লিখেছেন, “বাংলাদেশের মানুষের জন্য দোয়া চাই—শেখ হাসিনা, ৮/৯/২০২২।” বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হৃদয়ে দেশ ও দেশের মানুষের জন্য ভালোবাসা, প্রার্থনা, চাওয়া কতখানি জুড়ে আছে, সব এ লেখাই বলে দেয়, যা তিনি হযরত খাজা গরিবে নেওয়াজ মঈনুদ্দিন চিশতি (র.) এর মাজার জিয়ারত করে লিখেছেন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে আজমিরে পৌঁছানোর পর প্রধানমন্ত্রী সুফি সাধক হযরত খাজা মঈনুদ্দিন চিশতির দরগাহ জিয়ারত করেন। এসময় সেখানে নফল নামাজ আদায় এবং দোয়া ও মোনাজাত করেন তিনি।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, আজমির শরিফে পৌঁছে প্রধানমন্ত্রী নফল নামাজ আদায় ও মোনাজাত করেন। মোনাজাতে দেশ, জাতি এবং গোটা মুসলিম উম্মাহর উন্নতি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে চারদিনের সরকারি সফরে গত ৫ সেপ্টেম্বর নয়াদিল্লি পৌঁছান প্রধানমন্ত্রী।

দিল্লিতে সুফি সাধক নিজামুদ্দিন আউলিয়ার দরগাহ জিয়ারতের মাধ্যমে প্রধানমন্ত্রী তার এ সফর শুরু করেছিলেন। আর আজমির শরিফে খাজা গরিবে নেওয়াজ মঈনুদ্দিন চিশতির দরগাহ জিয়ারতের মাধ্যমে প্রধানমন্ত্রী তার সফর শেষ করছেন।

বৃহস্পতিবারই (৮ সেপ্টেম্বর) ঢাকায় ফিরে আসবেন সরকারপ্রধান।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০৮ সেপ্টেম্বর ২০২২

Back to top button