পশ্চিমবঙ্গ

গরু, কয়লা, বালি পাচারের ‘মাস্টারমাইন্ড’ অনুব্রত, হাজার হাজার কোটির লুট: দিলীপ, পাল্টা তাপসের

কলকাতা, ০৮ সেপ্টেম্বর – দিলীপ ঘোষকে পাল্টা আক্রমণ করেছেন তৃণমূলের তাপস রায়। তিনি বলেছেন, ‘‘দিলীপ ঘোষের মতো লোকেরা যত এ ধরনের কথা বলবেন, ততই মানুষের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বেন ওঁরা।’’
রাজ্যে একের পর এক দুর্নীতির অভিযোগ নিয়ে আবারও মমতা সরকারকে বিঁধলেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। গরু, কয়লা,বালি পাচারের অভিযোগে সরব হয়ে আবারও বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে কাঠগড়ায় তুললেন দিলীপ। ‘‘বীরভূমে গরু, কয়লা, পাথর, বালি পাচারের মাস্টারমাইন্ড অনুব্রত’’— এ ভাষাতেই আক্রমণ শানিয়েছেন মেদিনীপুরের সাংসদ।

বৃহস্পতিবার বোলপুরে চা চক্রে যোগ দিয়ে তৃণমূল সরকারকে নিশানা করেন দিলীপ। তিনি বলেন, ‘‘গরু, কয়লা, পাথর, বালি এই চারটি বিষয় বীরভূমে রয়েছে। সিন্ডিকেটের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লুট হয়েছে। আর সবটাই মাস্টারমাইন্ড হিসেবে নেতৃত্ব দিয়েছেন বীরভূমে তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।’’ বস্তুত, গরু পাচার-কাণ্ডে বর্তমানে জেলে বন্দি রয়েছেন বীরভূমের দাপুটে তৃণমূল নেতা। গ্রেফতারের পর তৃণমূলের ‘কেষ্ট’র একাধিক বেনামি সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে বলে দাবি করেছেন তদন্তকারীরা। এই প্রেক্ষাপটে অনুব্রতের গ্রেফতারের পর তাঁরই গড়ে দাঁড়িয়ে যে ভাবে তৃণমূলের এই বাহুবলী নেতাকে বিঁধলেন দিলীপ, তাতে শাসক-বিরোধী চাপানউতর নয়া মাত্রা পেল বলেই মনে করা হচ্ছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা অনলাইন
আইএ/ ০৮ সেপ্টেম্বর ২০২২

Back to top button