ঢাকা

‘গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে আমরা দুই মেয়রই আন্তরিকভাবে কাজ করছি’

ঢাকা, ০৬ সেপ্টেম্বর – ঢাকায় গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে দুই সিটির মেয়র (আতিকুল ও তাপস) আন্তরিকভাবে কাজ করছেন বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে নগর ভবনের বুড়িগঙ্গা হলে সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

মেয়র আতিকুল বলেন, ঢাকা শহরে গণপরিবহন সেবায় দীর্ঘদিনের পুঞ্জীভূত সমস্যা রয়েছে। এ শহরে নগর পরিবহন চালু করা সত্যিই অনেক চ্যালেঞ্জিং কাজ। আমরা দুই মেয়র আন্তরিকতার সঙ্গে চেষ্টা করছি নগর পরিবহনের সফল বাস্তবায়নের জন্য। ঢাকায় গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে আমরা কাজ করছি।

এদিন ডিএসসিসির প্রধান কার্যালয় নগর ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৪তম সভা শেষে উত্তরের মেয়র আরও বলেন, গত বছরের ২৬ ডিসেম্বর পাইলট হিসেবে কেরানীগঞ্জের ঘাটারচর থেকে নারায়ণগঞ্জের কাঁচপুরের একটি রুটে নগর পরিবহন চালু করা হয়েছিল। এরই মধ্যে আমরা এই রুটের চ্যালেঞ্জগুলো চিহ্নিত করেছি। এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে নতুন তিনটি রুটে আমরা কার্যক্রম শুরু করছি। মানসম্মত সেবার কারণে নগর পরিবহন প্রথম রুটে জনগণের ব্যাপক সাড়া পাচ্ছে।

তিনি বলেন, রাজধানীর ২২, ২৩ ও ২৬ এ তিনটি রুটে দুইশো নতুন বাস দিয়ে চলবে নগর পরিবহন। বাসগুলোর নির্মাণকাজ চলমান। সম্পূর্ণনতুন বাস নির্মাণের জন্য বর্তমান পরিস্থিতিতে একটু সময় লাগছে। আমরা আগামী ১৩ সেপ্টেম্বর নতুন বাসের গুণগত মান ও বাস নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শনে যাবো। আধুনিক মানসম্পন্ন ও আরামদায়ক সম্পূর্ণ নতুন বাস দিয়েই নগর পরিবহন চলবে। এ লক্ষ্যে কাজ চলমান।

সবার সহযোগিতায় শিগগির স্বপ্নের নগর পরিবহনের মাধ্যমে নগরবাসীকে মানসম্মত সেবা দেওয়া সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন মেয়র আতিকুল।

সভায় অন্যান্যের মধ্যে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক সাবিহা পারভীন, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, দক্ষিণ সিটি করপোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, গণপরিবহন বিশেষজ্ঞ ড. এস এম সালেহ উদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আজমল উদ্দিন আহমেদ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের প্রতিনিধিসহ কমিটির সদস্য উপস্থিত ছিলেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০৬ সেপ্টেম্বর ২০২২

Back to top button