বলিউড

বলিউডের হাল ফেরাবে আলিয়া-রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’! পাইরেসি আটকাতে কড়া নির্দেশ দিল্লি হাই কোর্টের

মুম্বাই, ০৬ সেপ্টেম্বর – বলিউডের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। যেখানে জুটি বেঁধে অভিনয় করেছেন রণবীর কাপুর ও আলিয়া ভাট। আর দু’দিন পর ৯ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এটি। ইতোপূর্বে জানা গেছে, প্রচারণার খরচ ছাড়াই এই সিনেমার বাজেট ৪১০ কোটি রুপি। ফলে এটিই এখন বলিউডের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা। এ কারণে প্রযোজক-তারকাদের ঝুঁকির পরিমাণ অনেক বেশি।

সিনেমা মুক্তির পরই তা পাইরেসি হয়ে বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে যায়। এই শঙ্কা এড়াতে রণবীর-আলিয়ার পাশে দাঁড়িয়েছেন দিল্লি হাইকোর্ট। ‘ব্রহ্মাস্ত্র’ যাতে ইন্টারনেটে ফাঁস না হয়, সেজন্য কড়া নির্দেশনা দিয়েছেন আদালত।

পাইরেসি আটকাতে দিল্লি হাইকোর্টে একটি মামলা করে সিনেমাটির অন্যতম প্রযোজক স্টার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড। সেই মামলার রায়ে বিচারপতি জ্যোতি সিংহ নির্দেশ দিয়েছেন, সিনেমা প্রেক্ষাগৃহে চলাকালীন কোনও ওয়েবসাইটে প্রদর্শন করা যাবে না। এজন্য সক্রিয় পাইরেসি ওয়েবসাইটগুলো বন্ধেরও নির্দেশনা দিয়েছেন তিনি।

‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি নির্মাণ করেছেন অয়ন মুখার্জি। এটি তার দীর্ঘ নয় বছরের পরিশ্রমের ফসল। তিন খণ্ডে মুক্তি পাবে সিনেমাটি। যেটার প্রথম খণ্ড ‘শিবা’ মুক্তি পাচ্ছে ৯ সেপ্টেম্বর।

গত ৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে সিনেমাটির অগ্রিম টিকিট বিক্রি। এরপরই দর্শক হুমড়ি খেয়ে পড়ছে টিকিট সংগ্রহের জন্য। দুই দিনের মধ্যেই ১ লাখের বেশি টিকিট বিক্রি হয়ে গেছে। ফলে বলিউড সংশ্লিষ্টরা আশায় বুক বাঁধছেন। এই সিনেমার মাধ্যমে ইন্ডাস্ট্রির চলমান খরা কিছুটা হলেও কাটবে বলে প্রত্যাশা তাদের।

বলিউডের সিনেমা ও বক্স অফিস বিশ্লেষক সুমিত কাদেলের ধারণা, মুক্তির প্রথম দিন ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি ২৫ থেকে ৩০ কোটি রুপি আয় করতে পারে। তিন দিনের উইকেন্ডে সেই অংকটা ৯০ কোটি ছাড়িয়ে যেতে পারে।

উল্লেখ্য, এই সিনেমায় রণবীর-আলিয়া ছাড়াও আছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনা, শাহরুখ খান, মৌনি রায় ও ডিম্পল কাপাডিয়ার মতো তারকারা।

আইএ/ ০৬ সেপ্টেম্বর ২০২২

Back to top button