বিজ্ঞান ও প্রযুক্তি

ব্যালে নাচসহ ৭০০ অ্যাক্টিভিটি মোড থাকছে স্মার্টওয়াচে

১.৭৮ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে নিয়ে বাজারে এলো বোটের প্রিমিয়াম ফ্ল্যাগশিপ স্মার্টওয়াচ। যেটির নাম দেওয়া হয়েছে বোট স্টর্ম প্রো কল। একবার চার্জে ১০দিন পর্যন্ত চলবে স্মার্টওয়াচটি। এছাড়াও থাকছে ৭০০টি অ্যাক্টিভিটি মোড। ১০০টি ক্লাউড ওয়াচফেস সহ আরও নানান সুবিধা।

৬০ হার্টজ রিফ্রেশ রেট থাকছে নতুন বোট স্টর্ম প্রো কল স্মার্টওয়াচে। ১.৭৮ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এত বড় আকারের ডিসপ্লে থাকায় দিনের বেলায় সূর্যের আলোতেও স্পষ্ট দেখা যাবে। ব্যবহারকারী ঘড়িটিতে দশটি কন্টাক্ট মজুত রাখতে পারবেন। ঘড়িটিতে ব্লুটুথ কলিং ফিচার ছাড়াও থাকছে ইনবিল্ট স্পিকার, মাইক্রোফোন এবং ডায়াল প্যাড।

এতে থাকা ১০০টি ক্লাউড ওয়াচফেসের মধ্যে থেকে ব্যবহারকারী তার পছন্দের ওয়াচফেস বেছে নিতে পারবেন। আরও থাকছে ব্যালে ড্যান্স, অ্যারোবিক, হোম অ্যাক্টিভিটি, পিয়ানো, গিটার, ওয়াকিং, মেকআপ অ্যাক্টিভিটি, রানিং, বক্সিং, জুডো, স্কেটবোর্ড ৭০০টি অ্যাক্টিভিটি মোড।

স্মার্টফোন থেকে বোট ক্রেস্ট গেমিফিকেশন অ্যাপ ব্যবহার করে বিভিন্ন ফিটনেস অ্যাক্টিভিটি ট্র্যাক করতে পারবেন। ২৪/৭ হার্ট রেট মনিটর, রিয়েল টাইম SPo2 ট্র্যাকার, স্লিপ মনিটর দেওয়া হয়েছে নতুন স্মার্টওয়াচটিতে। এছাড়া পাবেন সিডেন্টারি অ্যালার্ট, ক্রিকেট লাইভ স্কোর, ব্রিদিং মেডিটেশন মোড, ওয়েদার আপডেট, নোটিফিকেশন, মিউজিক এবং ক্যামেরা কন্ট্রোল।

স্মার্টওয়াচটি একবার চার্জ করে দশ দিন পর্যন্ত ব্যবহার করা যাবে। এতেবোট অ্যাসাপ চার্জ টেকনোলজি দেওয়া হয়েছে। ফলে মাত্র ৩০ মিনিটে পুরোপুরি চার্জ হয়ে যাবে। পানি, ঘাম এ ধুলো থেকে সুরক্ষা দেওয়ার জন্য ঘড়িটি IP68 রেটিংসহ এসেছে।

ভারতীয় বাজারে বোট স্টর্ম প্রো কল স্মার্টওয়াচের দাম থাকছে ৩ হাজার ৭৯৯ টাকা। এটি সংস্থার নিজস্ব ওয়েবসাইট এবং ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে এটি কেনা যাবে। চারকোল ব্ল্যাক, নেভি ব্লু এবং স্কারলেট লাল তিনটি রঙের বিকল্পে ঘড়িটি বেছে নিতে পারবেন ক্রেতারা।

আইএ/ ০৬ সেপ্টেম্বর ২০২২

Back to top button