বলিউড

‘ক্রিশ ৪’ পরিচালনার দায়িত্বে বাবাকে ভরসা করতে পারছেন না হৃত্বিক, খুঁজছেন নতুন পরিচালক

মুম্বাই, ০৬ সেপ্টেম্বর – হৃত্বিক রোশন অভিনীত চলচ্চিত্র ‘কৃষ’ ভারতের একটি ব্লকবাস্টার ফ্র্যাঞ্চাইজি। ২০০৩ সালে ‘কোই মিল গ্যায়া’ সিনেমাটির মাধ্যমে শুরু হওয়া এই যাত্রা ধীরে ধীরে আরও সুন্দর ও রোমাঞ্চকর হয়ে ওঠে বলিউডে। হৃতিক রোশন এবং রাকেশ রোশনের জুটি দর্শকদের প্রচুর বিনোদন দিয়েছে এবং এখন ভক্তরা এই সিনেমাটির চতুর্থ কিস্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। দীর্ঘদিন ধরে সিনেমাটির কাজ স্থগিত থাকলেও এখন এটি সম্পর্কে একটি ভালো খবর এবং একটি খারাপ খবর সামনে এসেছে।

রাকেশের বহুদিনের সাধনার ফল ‘কৃষ’। তাঁর হাতেই তৈরি ভারতের সুপারহিরো এই ফ্র্যাঞ্চাইজি। কিন্তু সেই ‘কৃষ’ থেকেই রাকেশ কে বাদ দিতে চাইছেন ছেলে হৃত্বিক! সম্প্রতি এই খবরে বেশ নড়েচড়ে বসেছে বলিউড।
তিন বছর পর বড় পর্দায় ফিরে ‘বিক্রম ভেদা’র প্রচারে ব্যস্ত হৃত্বিক রোশন। পাশাপাশি চলছে ‘ফাইটার’ এর প্রস্তুতি। নতুন চরিত্রের জন্য নিজেকে ভেঙে নতুন করে গড়ছেন অভিনেতা। ওজন কমাচ্ছেন আবার। এসব ব্যস্ততার মাঝেই ধরতে যাচ্ছেন ‘কৃষ ৪’। এবার চিত্রনাট্য নিয়ে কাজ শুরু করেছেন। তবে বদল ঘটতে পারে পরিচালক পদে। গুঞ্জন রয়েছে বাবা রাকেশ রোশনকে পরিচালক হিসেবে চাইছেন না হৃতিক। নতুন পরিচালকের সন্ধানে তিনি।

কারণ হিসেবে জানা গেছে, বাবার দৃষ্টিভঙ্গির উপর খুব বেশি ভরসা রাখতে পারছেন না হৃত্বিক। তাঁর মতে, বিগত কয়েক বছরে দর্শকের চাহিদা পাল্টেছে। ‘কৃষ ৪’ পরিচালনার দায়িত্ব একজন তরুণ পরিচালককে দিতে চান হৃতিক। সময়ের সঙ্গে তাল মিলিয়ে যিনি ছবি নির্মাণ করবেন।
দুই দশক আগে বাবা রাকেশের পরিচালনা ও প্রযোজনায় ‘কাহো না পেয়ার হ্যায়’ দিয়ে বলিউডে পা রাখেন হৃতিক রোশন। নিজের প্রথম সিনেমাতেই সবার নজর কেড়ে নেন হৃতিক। এরপর হৃত্বিকের বেশ কিছু ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। আবারো ২০০৩ সালে বাবা রাকেশ রোশনের পরিচালনায় ‘কোই মিল গ্যায়া’র হাত ধরে ছন্দে ফেরেন হৃত্বিক। এরপর কৃষ, কৃষ ৩। এরপর থেকেই তাকে ‘ভারতীয় সুপারহিরো’র তকমা দেয়া হয়।

আইএ/ ০৬ সেপ্টেম্বর ২০২২

Back to top button