আইন-আদালত

মুফতি রাগীব আহসানকে জামিন দেননি হাইকোর্ট

ঢাকা, ০৫ সেপ্টেম্বর – পিরোজপুরে প্রতারণা করে গ্রাহকদের টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি রাগীব আহসানকে জামিন দেননি হাইকোর্ট। বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহ সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ সোমবার তার জামিন আবেদন ফেরত দেন।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহমেদ ভূঁইয়া।

গত বছরের ২১ সেপ্টেম্বর পিরোজপুরে প্রতারণা করে গ্রাহকদের টাকা আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার রাগীব আহসান ও তার তিন ভাইয়ের সাত দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠান পিরোজপুরের আদালত। প্রতারণা ও জালিয়াতি করে গ্রাহকদের বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করার অভিযোগে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর রাজধানীর তোপখানা রোড এলাকা থেকে রাগীব আহসান ও তার ভাই আবুল বাশার খানকে আটক করে র‌্যাব। ওই দিন বিকেলে পিরোজপুর সদর থানা পুলিশ রাগীব আহসানের বাকি দুই ভাই মাহমুদুল হাসান ও খাইরুল ইসলামকে আটক করে। এরপর পিরোজপুর সদর উপজেলার মূলগ্রাম গ্রামের বাসিন্দা হারুনার রশিদ বাদী হয়ে রাগীব আহসানসহ তার চার ভাইকে আসামি করে ৯৭ গ্রাহকের ১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার ৯৩৩ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেন। রাগীব আহসান ও তার চার ভাইয়ের বিরুদ্ধে পিরোজপুর সদর থানায় পৃথক পাঁচটি মামলা করেন ভুক্তভোগী গ্রাহকরা। এসব মামলার মধ্যে চারটি সিআইডিতে ও একটি পিবিআইতে হস্তান্তর করা হয়েছে।

সূত্র: সমকাল
আইএ/ ০৫ সেপ্টেম্বর ২০২২

Back to top button