রাজশাহী

ব্লাড ব্যাংকের ফ্রিজে কাঁচা মাছ!

রাজশাহী, ০৪ সেপ্টেম্বর – জরুরি রক্ত রাখার ফ্রিজে সংরক্ষিত ছিল কাঁচা মাছ। রাজশাহীর একটি ব্লাড ব্যাংকে গিয়ে নজিরবিহীন এ ঘটনা দেখেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

নিউ সেফ ব্লাড ব্যাংক নামে প্রতিষ্ঠানটির ফ্রিজে কাঁচামাছ ছাড়াও ছিল মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার।

ব্লাড ব্যাংকের মতো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে এমন অনিয়ম, অব্যবস্থাপনা ও স্বেচ্ছাচারিতা কারণে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মহানগরীর উপশহর ও লক্ষ্মীপুর এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী এ অভিযান পরিচালনা করেন।

মাসুম আলী বলেন, প্রতিদিনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে দুপুরে রাজশাহীর নিউ সেফ ব্লাড ব্যাংকে যায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেখানকার ফ্রিজে মাছ ও মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার পাওয়া যায়। অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য বিক্রি ও পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় রাজশাহী মহানগরীর উপশহর এলাকার মায়ের দোয়া ভ্যারাইটিজ স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় তাৎক্ষণিক জরিমানার অর্থ আদায় করা হয়। জরিমানার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের উদ্যোগে জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/০৪ সেপ্টেম্বর ২০২২

Back to top button