বলিউড

২শ’কোটির প্রতারণা মামলায় জ্যাকুলিনের সঙ্গে ফাঁসতে পারেন নোরাও

মুম্বাই, ০৩ সেপ্টেম্বর – সুকেশ চন্দ্রশেখরের আর্থিক জালিয়াতির জেরে বন্ধুত্বের মাশুল গুণতে হচ্ছে বলিউড সুন্দরীদের। সুকেশের ২০০ কোটি টাকার মানিলন্ডারিং মামলায় অভিযুক্ত হিসেবে চার্জশিটে অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজের নাম দিয়েছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এবার একই মামলায় অভিনেত্রী নোরা ফাতেহিকেও ফের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জ্যাকুলিন ফার্নান্ডেজের পর নোরা ফাতেহিকেও টানা ৭ ঘণ্টা ইডির ম্যারাথন জেরার মুখোমুখি হতে হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, তদন্তের স্বার্থে নোরাকে প্রায় ৫০টির মতো প্রশ্ন করা হয়েছে। এর মধ্যে ছিল— সুকেশের কাছ থেকে তিনি কী উপহার নিয়েছেন, কার সঙ্গে কথা বলেছেন, তাদের কোথায় দেখা হয়েছে ইত্যাদি।

শুক্রবার দিল্লির মন্দির মার্গে ইডির অফিসে যান নোরা ফতেহি। সেখানেই সুকেশ চন্দ্রশেখর আর্থিক জালিয়াতি মামলায় জিজ্ঞাসাবাদ করা হয় তাকে।

জানা গেছে, তদন্ত কর্মকর্তাদের সব রকম সহযোগিতা করেছেন নোরা ফাতেহি। তিনি জানিয়েছেন, জ্যাকুলিনের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। সুকেশর সঙ্গে তিনি আলাদাভাবে কথা বলেছেন। নোরার দাবি, একটি আর্ট অনুষ্ঠানে সুকেশের স্ত্রীর সঙ্গে তার আলাপ হয়। এরপর প্রায়ই তাদের কথা হতো। তারা তাকে বিএমডাব্লিউ ও অন্য জিনিস উপহার দিয়েছেন। তবে সুকেশের অপরাধ সম্পর্কে তিনি অবগত ছিলেন না। আর তার সঙ্গে তিনি খুব কম সময়ই কথা বলেছেন। বেশিরভাগ ক্ষেত্রে তার ম্যানেজারের সঙ্গে সুকেশ চন্দ্রশেখরের কথা হতো।

সরকারি কর্মকর্তা সেজে একাধিক ব্যক্তির সঙ্গে জালিয়াতি করেছেন সুকেশ চন্দ্রশেখর। এরপর দিল্লি পুলিশের ইকোনমিক অফেন্সেস উইংস-এর পক্ষ থেকে দায়ের করা মামলার ভিত্তিতে তদন্ত শুরু করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে এই মামলায় ইডির হাতে গ্রেপ্তার হন সুকেশ ও তার স্ত্রী লীনা মারিয়া পল।

গত বছরও নোরাকে এই মামলায় জিজ্ঞাসাবাদ করে ইডি। তখন জানা যায়, সুকেশ অভিনেত্রী নোরা ফাতেহিকে বিএমডাব্লিউ ব্র্যান্ডের একটি বিলাসবহুল গাড়ি উপহার দিয়েছেন। পাশাপাশি তার কাছ থেকে হীরার গহনা ও দামি ব্যাগও উপহার পেয়েছেন নোরা।

সেই সময় নোরা দাবি করেন, একটি অনুষ্ঠানে অংশ নেওয়ায় তাকে গাড়িটি উপহার দিয়েছেন সুকেশ। আর চাবিটি এই নায়িকার হাতে তুলে দেন প্রতারক সুকেশের স্ত্রী লীনা মারিয়া পাল। যদিও এই অভিনেত্রীর দাবি, ওই ঘটনার আগে কিংবা পরে তিনি কোনো উপহার নেননি। এমনকি গুচি ব্র্যান্ডের কোনো ব্যাগ তিনি সুকেশের কাছ থেকে উপহার পাননি।

এম ইউ/০৩ সেপ্টেম্বর ২০২২

Back to top button