বিজ্ঞান ও প্রযুক্তি

অ্যাপেই সর্বোচ্চ অভিজ্ঞতা দিতে ক্রিয়েটর পোর্টাল বাংলা চালু করেছে টিকটক

বাংলাদেশের কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ওয়ান স্টপ সেন্টার ক্রিয়েটর পোর্টাল বাংলা চালু করেছে টিকটক। শিক্ষামূলক কনটেন্ট তৈরিতে এটি ওয়ান স্টপ শপ হিসেবে কাজ করবে। বিডিটিকটকক্রিয়েটরস নামে অ্যাকাউন্টটি পাওয়া যাবে।

পোর্টালে সিরিজ ভিডিও হিসেবে নানা ধরনের গাইডলাইন, টিপস ও ট্রিকস পাওয়া যাবে। এগুলো একজন ক্রিয়েটরকে অ্যাপের মধ্যেই সর্বোচ্চ অভিজ্ঞতা ও উপস্থিতি জানান দিতে সহায়তা করবে। সেই সঙ্গে তাদের ভিডিওগুলোকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

পোর্টালটি ক্রিয়েটরদের নানামুখী গল্প বলতে, কমিউনিটি গড়ে তুলতে এবং সৃজনশীল কর্মকাণ্ড পরিচালনা করতে দেবে, যা ক্রিয়েটরদের আরো গভীরে গিয়ে তাদের লক্ষ্য পূরণে প্লাটফর্মটিতে বৈচিত্র্যময় কনটেন্ট তৈরিতে সহায়তা করবে। পাশাপাশি এটি টিকটক কমিউনিটির গাইডলাইনগুলোর ওপর একটি বিশদ মডিউলে অন্তর্ভুক্ত করবে, যাতে বাংলাদেশী কনটেন্ট ক্রিয়েটররা তাদের দর্শকদের জন্য কনটেন্ট তৈরির সময় সেগুলো আরো ভালোভাবে বুঝতে ও প্রয়োগ করতে পারে।

ওয়ান স্টপ ক্রিয়েটর পোর্টালটি শুধু কনটেন্টের মানই উন্নয়নই করবে তা না, সেই সঙ্গে টিকটক ব্যবহারকারীরা নির্দিষ্ট স্থানে যেন বিভিন্ন ধরনের বিনোদন এবং সৃজনশীলতার অভিজ্ঞতা শেয়ার করতে পারে সেটিও নিশ্চিত করবে। এক বিবৃতিতে ভিডিও শেয়ারিং প্লাটফর্মটি জানায়, ক্রিয়েটররা টিকটকের প্রাণ। তারাই অ্যাপটিকে নতুনদের স্বাগত জানানোর জায়গা হিসেবে গড়ে তুলেছে, যেখানে লাখ লাখ মানুষ বিনোদন, শিক্ষা ও আনন্দের জন্য আসছে। টিকটকই একমাত্র পাটফর্ম, যেখানে যে কেউ তারকা বা ইনফ্লুয়েন্সার না হয়েও তাদের জনমুখী কনটেন্ট অন্যের কাছে পৌঁছে দিতে পারে। এ কারণে আমরা বাংলাদেশে টিকটক ক্রিয়েটর পোর্টাল চালু করতে পেরে আনন্দিত।

আইএ/ ০২ সেপ্টেম্বর ২০২২

Back to top button