জাতীয়

‘শাওনের আত্মত্যাগ আন্দোলনকে আরও বেগবান করবে’

নারায়ণগঞ্জ, ০২ সেপ্টেম্বর – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফ্যাসিবাদী সরকার বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলি চালিয়ে আমার ভাই শাওনকে হত্যা করেছে। শাওনের এই আত্মত্যাগ এদেশের গণতন্ত্রকে আরও শক্তিশালী করবে। আন্দোলনকে আরও বেগবান করবে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার নবীনগর এলাকায় নিহত যুবদলকর্মী শাওন মাহমুদ ওরফে আকাশের বাড়িতে গিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, এই ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকার, তারা এ দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, গণতন্ত্রের অধিকার কেড়ে নিয়েছে। আমাদের ন্যূনতম যে অধিকার, আমরা আমাদের রাজনৈতিক কথা বলব, জিনিসপত্রের দাম বেড়ে গেছে তার প্রতিবাদ করব, শান্তিপূর্ণভাবে, গণতান্ত্রিকভাবে, সেই অধিকারটুকু তারা কেড়ে নিয়েছে।

তিনি বলেন, শুধু শাওন নয় ভোলায় নূরে আলম ও আবদুর রহিমকে হত্যা করেছে। গতকাল মানিকগঞ্জ, সিরাজগঞ্জ, নেত্রকোনাসহ বিভিন্ন জায়গায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়েছে।

পুলিশের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আপনারা আমাদের শত্রু নন। মানুষের গণতান্ত্রিক অধিকার রক্ষা করা আপনাদেরও দায়িত্ব। আওয়ামী লীগের অন্যায় হুকুম আপনারা মানবেন না। নিরীহ মানুষের ওপর গুলি করবেন না। এই হত্যার জন্য একদিন আপনাদের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর শাওনের মা ও ভাইকে সান্ত্বনা দেন। কবর জিয়ারত শেষে নিহত শাওনের মায়ের হাতে দলের পক্ষ থেকে এক লাখ টাকা অনুদান দেন বিএনপি মহাসচিব।

সূত্র: দেশ রূপান্তর
এম ইউ/০২ সেপ্টেম্বর ২০২২

Back to top button