নারায়নগঞ্জ

নিহত শাওনকে যুবলীগ কর্মী দাবি করে বিক্ষোভ!

নারায়ণগঞ্জ, ০২ সেপ্টেম্বর – পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর পর থেকেই রাজা আহমেদ শাওনকে যুবদলের কর্মী বলে দাবি করে আসছেন বিএনপির নেতা-কর্মীরা। এদিকে শাওন যুবলীগের কর্মী ছিলেন দাবি করে তার হত্যার বিচারের দাবিতে মিছিল করেছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নবীনগর এলাকায় নিহত শাওনের বাড়ির সামনে বিক্ষোভ মিছিল করেন তারা। ফতুল্লা থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে আওয়ামী লীগের নেতা-কর্মীরা মিছিলে অংশ নেন।

ওই বিক্ষোভ মিছিলে আরও অংশ নেন নারায়ণগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নেতা আলীম শেখ, বক্তাবলী ১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ফকির চাঁন বেপারী, এনায়েতনগর ইউপির ৩নং ওয়ার্ড সদস্য আব্দুল জলিল, আওয়ামী লীগ নেতা সুলতান শেখ, শাওনের মামা মীর হোসেন, শহিদ মোদিসহ শতাধিক নেতাকর্মী।

জাহাঙ্গীর হোসেন বলেন, শাওন ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলীর চাচাতো ভাতিজা। শাওন যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। আমরা এ হত্যাকাণ্ডের বিচার চাই।

এ বিষয়ে ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী বলেন, শাওনকে যুবলীগের কর্মী দাবি করে আওয়ামী লীগের নেতা-কর্মীরা একটি মিছিল করেছেন বলে আমি শুনেছি। ওই সময় আমি সেখানে ছিলাম না।

এদিকে জেলা বিএনপির সদস্যসচিব মামুন মাহমুদ বলেন, শাওন যুবদলের কর্মী ছিলেন। বিভিন্ন সময় বিএনপির বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়েছেন। শাওনের দূর সম্পর্কের চাচা আওয়ামী লীগ নেতার চাপে এখন তারা বিষয়টি আড়াল করার চেষ্টা করছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এসময় শাওন নামে যুবদলের ওই কর্মী গুলিবিদ্ধ হন। এরপর শাওনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শাওনের বাড়ি নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী ইউনিয়নের পূর্ব গোপালনগর এলাকায়। তিনি সদর উপজেলার এনায়েতনগর ইউনিয়ন যুবদলের কর্মী ছিলেন বলে দাবি বিএনপির। ফতুল্লার এনায়েতনগর এলাকায় একটি কারখানায় ওয়েল্ডিং মিস্ত্রি হিসেবে কাজ করতেন তিনি।

এদিকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় দেড় ঘণ্টা পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এতে শাওনের মৃত্যু ছাড়াও পথচারী-নারীসহ আরও ২৬ জন গুলিবিদ্ধ হন। এছাড়া পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও লাঠিপেটায় পুলিশের সদস্যসহ অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন।

সূত্র: সমকাল
এম ইউ/০২ সেপ্টেম্বর ২০২২

Back to top button