দক্ষিণ আমেরিকা

জনসম্মুখে আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্টকে গুলি করে হত্যার চেষ্টা

বুয়েন্স আয়ার্স, ০২ সেপ্টেম্বর – আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ডি কির্চনারকে গুলি করার চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বুয়েনস আইরেসে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন দেশটির নিরাপত্তাবিষয়ক মন্ত্রী অ্যানিবাল ফার্নান্দেজ।

দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ বলেছেন যে, ডি কির্চনার বেঁচে গেছেন কারণ বন্দুকটিতে পাঁচটি বুলেট ছিল, কিন্তু তা ফায়ার হয়নি।

তিনি এটিকে ১৯৮৩ সালে ‘আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের পর থেকে সবচেয়ে গুরুতর ঘটনা’ বলে অভিহিত করেন এবং রাজনৈতিক নেতাদের এবং নাগরিক সমাজকে এই ঘটনা প্রত্যাখ্যান করার আহ্বান জানান।

আর্জেন্টিনার বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল ক্রিস্টিনাকে বন্দুক তাক করার ফুটেজ সম্প্রচার করেছে। এত দেখা যায় যে, ক্রিস্টিনা তার গাড়ি থেকে নামার সময় এক ব্যক্তি তার মাথায় বন্দুক তাক করেন। ঘটনার সময় তিনি তার সমর্থকদের শুভেচ্ছা জানাচ্ছিলেন।

আর্জেন্টিনার সংবাদপত্র ক্লারিন জানিয়েছে যে, ৩৫ বছর বয়সী একজন ব্রাজিলিয়ানকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে।

ক্রিস্টিনার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। তিনি ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত আর্জেন্টিনার প্রেসিডেন্ট ছিলেন। এরপর ২০১৯ সালে জোট সরকারের ভাইস প্রেসিডেন্ট হন। দুর্নীতির মামলায় আদালতে হাজিরা দিয়ে রাতে বাড়ি ফিরছিলেন তিনি। সে সময় ঘটে এ অনাকাঙ্ক্ষিত ঘটনা।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০২ সেপ্টেম্বর ২০২২

Back to top button