ক্রিকেট

সমর্থকদের জন্য সাকিবের ‘স্যরি’

আবুধাবি, ০২ সেপ্টেম্বর – আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। অথচ এশিয়া কাপে এখন অব্দি তিন বার ফাইনাল খেলেছে লাল-সবুজ জার্সিধারীরা। কুড়ি ওভারের সাম্প্রতিক ব্যর্থতা কাটাতে নানা চেষ্টা করেও সফল হচ্ছে না বাংলাদেশ। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে নতুন কিছু পরিকল্পনা নিয়ে মাঠে নেমেও সফল হয়নি তারা। দেশবাসীর পাশাপাশি আরব আমিরাত প্রবাসী বাংলাদেশি সমর্থকদের হতাশাই উপহার দিয়েছে সাকিব বাহিনী। এশিয়া কাপ থেকে বিদায় নেওয়ার ম্যাচে ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করেছেন সাকিব আল হাসান।

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ ছিলো দর্শকে। শ্রীলঙ্কার চেয়ে বাংলাদেশি সমর্থকই বেশি ছিল। হুট করে মনে হবে মিরপুরে খেলা হচ্ছে। দর্শকদের সাপোর্ট পেয়েও জিততে পারেনি বাংলাদেশ। এখন অব্দি মরুর বুকে ফুল ফোটাতে পারেনি টাইগাররা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাঁচ ম্যাচের সবগুলোই হেরেছিল তারা। এবার দুই ম্যাচ খেলে সেগুলোও হারলো। বাংলাদেশ বার বার ব্যর্থ হচ্ছে জেনেও প্রবাসী বাংলাদেশিরা প্রিয় দলকে সাপোর্ট করতে ছুটে আসেন। কিন্তু ফিরতে হয় মন খারাপকে সঙ্গী করে।

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আরও একবার বাংলাদেশের হারের ক্ষত নিয়ে স্টেডিয়াম ছাড়তে হয়েছে সমর্থকদের। উত্তেজনা-রোমাঞ্চ ছড়ালেও শেষ পর্যন্ত ম্যাচ হেরে এশিয়া কাপ থেকে ছিটকে যায় বাংলাদেশ। ম্যাচ হারের পর ক্রিকেট ভক্তদের জন্য দুঃখ প্রকাশ করেছেন অধিনায়ক সাকিব।

পুরস্কার বিতরণী মঞ্চে সাকিব বলেন, ‘ভক্তদের জন্য সত্যিই খারাপ লাগছে। আমরা যেখানেই যাই তারা সব সময় আমাদের সমর্থন যোগাতে চলে আসেন। সব সময় আমাদের পাশে থাকেন। আমাদের জিততে দেখতে চান। আশা করছি সামনে তাদের জন্য ভালো করবো।’

ডেথ ওভারের বোলিং ব্যর্থতার কারণেই এভাবে হারতে হয়েছে বলে মনে করেন সাকিব। তিনি বলেন, ‘আমি মনে করি শেষ দিকে কয়েকটি ওভারের কারণে আমরা ম্যাচটা হেরেছি। ওদের আটটা উইকেট চলে গিয়েছিল। তবুও চার বল আগে জিতেছে। এটা প্রমাণ করে যে আমরা ডেথ ওভারে কতটা পিছিয়ে।’

সূত্র: বাংলা ট্রিবিউন
আইএ/ ০২ সেপ্টেম্বর ২০২২

Back to top button