আইন-আদালত

এক টিকিট দুই জনের কাছে বিক্রি : সহজকে জরিমানার রায় স্থগিত

ঢাকা, ০১ সেপ্টেম্বর – রেলের এক টিকিট দুই জনের কাছে বিক্রি করার অভিযোগে প্রযুক্তি প্রতিষ্ঠান সহজ ডটকমকে করা দুই লাখ ১৫ হাজার টাকা জরিমানার রায় স্থগিত করেছেন উচ্চ আদালত। আজ বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়।

গতকাল বুধবার শুনানি শেষে সহজকে জরিমানা করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শুনানিতে সহজ ডটকমের প্রতিনিধি মৌখিক বক্তব্যে ওই ট্রেনের একই টিকিট (জ-২৯) দুই যাত্রীর কাছে বিক্রি করা হয়েছে এমনটা স্বীকার করে নেন।

সংশ্লিষ্টরা জানান, অভিযোগকারী সিরাজগঞ্জের বেলকুচির বিশ্বজিত সাহা সহজডটকম থেকে ট্রেনের যে টিকিট কিনেছিলেন সেটি আরেকজন ক্রেতার কাছে বিক্রি করা হয়েছিল। সেটি প্রমাণ হওয়ায় সহজকে এ জরিমানার আদেশ দিয়েছিলেন ভোক্তা অধিকার।

অভিযোগকারী জানান, সহজ ডটকম থেকে ২৯ জুন চিত্রা (৭৬৩) ট্রেনের ঈশ্বরদী-উল্লাপাড়া রুটের শোভন চেয়ার (জ-২৯) আসনটির টিকিট কেনেন। যাত্রার তারিখ ছিল ৩০ জুন। ট্রেনে উঠে সিটের পাশে গিয়ে অভিযোগকারী দেখতে পান, একই আসন অন্য যাত্রীর কাছেও বিক্রি করা হয়েছে। ওই যাত্রীর টিকিট স্ক্যান করে তিনি দেখতে পান, যাত্রীর নাম মো. মারুফ ইসলাম। যিনি জ-২৯ ও জ-৩০ টিকিট দুইটি যশোর থেকে উল্লাপাড়া ভ্রমণের জন্য ক্রয় করেন।

এদিকে সহজ ডটকমের জনসংযোগ ব্যবস্থাপক ফারহাত আহমেদ কালের কন্ঠকে জানান, ট্রেনের টিকেট বাংলাদেশ রেলওয়ে বিক্রি করে। সহজ শুধু প্রযুক্তিগত সেবা দিয়ে থাকে। তাই এক টিকেট দুইবার বিক্রি হওয়ার জন্য সহজ দায়ী নয়। তাছাড়া ভুক্তভোগী কোন ধরনের অভিযোগ না জানিয়ে সরাসরি ভোক্তা অধিদপ্তরে গিয়েছিল।

সূত্র: কালের কণ্ঠ
এম ইউ/০১ সেপ্টেম্বর ২০২২

Back to top button