জাতীয়

একদিনে রেকর্ড ২৫১ ডেঙ্গুরোগী হাসপাতালে, একজনের মৃত্যু

ঢাকা, ৩১ আগস্ট – দেশে প্রতিনিয়তই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত কয়েকদিন ধরেই আক্রান্তে রেকর্ড হচ্ছে। সবশেষ গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ২৫১ জন ডেঙ্গুরোগী। যা চলতি বছরের এখন পর্যন্ত সবচেয়ে বেশি।

এদিকে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও একজনের মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (৩১ আগস্ট) অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রতিবেদন থেকে জানা যায়, নতুন ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ২০৩ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আর ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন ৪৮ জন।

বর্তমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ৭৮৪ জন ভর্তি রয়েছেন। এদের মধ্যে ঢাকার ৪৭টি সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৬৭৫ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ১০৯ জন।

চলতি বছরে ১ জানুয়ারি থেকে ৩১ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মোট ৬ হাজার ১৮১ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫ হাজার ৩৭৬ জন।

এর মধ্যে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৫ হাজার ১৮১ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৪০৬ জন। আর ঢাকার বাইরে ভর্তি হয়েছিলেন ১ হাজার ৯০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৭০ জন।

এদিকে ১ জানুয়ারির থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট ২১ জনের মৃত্যু হয়েছে।

২০২০ সালে করোনার সময় ডেঙ্গু সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/৩১ আগস্ট ২০২২

Back to top button