জাতীয়

শিশু আম্বিয়াকে দেখতে হাসপাতালে সমাজকল্যাণ সচিব

ঢাকা, ৩১ আগস্ট – হাইড্রোসেফালাস (মস্তিষ্কে অতিরিক্ত পানি) রোগে আক্রান্ত শিশু আম্বিয়াকে দেখতে হাসপাতালে গেছেন সমাজকল্যাণ সচিব মো. জাহাঙ্গীর আলম। বুধবার (৩১ আগস্ট) সকালে রাজধানীর শিশু হাসপাতালে আম্বিয়াকে দেখতে ছুটে যান তিনি।

এসময় তিনি আম্বিয়ার মা-বাবাকে বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় এ শিশুর চিকিৎসার যাবতীয় দায়িত্ব গ্রহণ করেছে। আপনাদের চিন্তার কোনো কারণ নেই। সে সম্পূর্ণ সুস্থ হলে আপনারা বাড়ি যাবেন। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ শিশুর সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

শিশু আম্বিয়ার (চার মাস) অস্ত্রোপচার ও প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালের পরিচালক, চিকিৎসকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান সমাজকল্যাণ সচিব।
উল্লেখ্য, গতকাল (মঙ্গলবার) সকালে রাজধানীর শিশু হাসপাতালে আম্বিয়ার অস্ত্রোপচার সম্পন্ন হয়। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচার সফল হয়েছে এবং চিকিৎসা শেষে শিশুটি স্বাভাবিক শিশুর মতোই বেড়ে উঠবে।

২১ আগস্ট ২০২২ সামাজিকমাধ্যমে হাইড্রোসেফালাস (মস্তিষ্কে অতিরিক্ত পানি) রোগে আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার মরিচাডাঙ্গা ইউনিয়নের গোপালনগর গ্রামের বাসিন্দা আজিজুল হকের মেয়ে আম্বিয়ার বিষয়টি সংবাদ সমাজকল্যাণ সচিবের নজরে আসে। তিনি সংবাদটি দেখে তাৎক্ষণিক শিশুটির পরিবারের খোঁজ নেন এবংশিশুটির চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেন। সচিবের নির্দেশনায় শিশুটিকে গত শনিবার (২৭ আগস্ট) রাজধানীর শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ৩১ আগস্ট ২০২২

Back to top button