অপরাধ

অবৈধ ভার্চুয়াল কারেন্সি লেনদেন, অনলাইন জুয়াড়ি গ্রেফতার

ঢাকা, ৩০ আগস্ট – অবৈধ ভার্চুয়াল কারেন্সি লেনদেনের অভিযোগে আমিনুল ইসলাম বাবুল নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

এসময় তার কাছ থেকে ভার্চুয়াল কারেন্সি লেনদেনের কাজে ব্যবহৃত একটি স্মার্টফোন জব্দ করা হয়। তার বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মনিরুল ইসলাম এ তথ্য জানিয়েছে।

তিনি জানান, কয়েকজন ব্যক্তি রাজধানীর শেরেবাংলা নগর থানার পশ্চিম রাজাবাজার এলাকার একটি বাসায় বাংলাদেশ ব্যাংকের অনুমোদনবিহীন বিভিন্ন ধরনের ভার্চুয়াল কারেন্সি, পেমেন্ট গেটওয়ে-ক্রিপ্টো কারেন্সি, মোবক্যাশ, ওয়ানক্সবেট, লাইনবেটের মাধ্যমে লেনদেন করছেন- এমন তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালিয়ে আমিনুল ইসলামকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে ডিবির এই কর্মকর্তা বলেন, গ্রেফতার আমিনুল অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে অবৈধ জুয়া পরিচালনার জন্য ভার্চুয়াল কারেন্সি আদান-প্রদান করতেন। এমন অবৈধ কার্যক্রম পরিচালনার জন্য তিনি দেশ-বিদেশের বিভিন্ন এজেন্টের কাছ থেকে কারেন্সি সংগ্রহ করে দেশব্যাপী অনলাইন জুয়াড়িদের সরবরাহ করতেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ৩০ আগস্ট ২০২২

Back to top button