যূক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে লেকের পানিতে নেমে প্রবাসী শ্যালক-ভগ্নিপতির মৃত্যু

নিউইয়র্ক, ৩০ আগস্ট – যুক্তরাষ্ট্রের আপস্টেট নিউইয়র্কে বেড়াতে গিয়ে লেকের পানিতে ডুবে দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে। তাদের পরিবারের আরেকজন গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পানিতে না ডুবলেও ঘটনার আকস্মিকতায় সংজ্ঞা হারিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরেকজন।

ভুক্তভোগী সবাই যুক্তরাষ্ট্রে কুমিল্লা জেলার বরুড়া উপজেলা অ্যাসোসিয়েশনের উপদেষ্টা রুহুল আমীনের পরিবারের সদস্য। নিউইয়র্ক সিটির বেলরোজ থেকে তারা আপস্টেট নিউইয়র্কের বেথেল টাউনে সমুদ্র সংলগ্ন হোয়াইট লেকে গিয়েছিলেন বেড়াতে। রোববার সকালে সেখানেই এ বিপদ ঘটে।

রুহুল আমীনের জামাতা আফরিদ হায়দার (৩৪) এবং ছোট ছেলে বাছির আমীন (১৮) লেকের পানিতে ডুবে মারা যান। রুহুল আমিনের ছোট মেয়ে নাসরিন আমীনকে (২১) পানি থেকে উদ্ধার করে ভর্তি করা হয় স্থানীয় গারনেট হাসপাতালে।

তিনজনকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলেও আফরিদ ও বাছিরকে বাঁচানো যায়নি। নাসরিনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন বরুড়া উপজেলা সমিতির সেক্রেটারি বদরুল হক আজাদ।

তিনি বলেন, লেকের ধারে একটি বাসা ভাড়া করেছিলেন আফরিদ। স্ত্রী নাঈমা, শ্যালিকা, শ্যালকসহ পরিবারের সবাইকে নিয়ে ২৭ আগস্ট ওই বাসায় ওঠেন তারা। রোববার সকালে নাস্তা করে তারা লেকে নেমেছিলেন।

গত বছরের ১৮ সেপ্টেম্বর আফরিদ হায়দারের সঙ্গে বিয়ে হয় নাঈমার। পানিতে নামেননি বলে বেঁচে গেলেও ঘটনার আকস্মিকতায় তিনি সংজ্ঞা ফারিয়ে ফেলেন। তাকেও হাসপাতালে ভর্তি করা হয়।

ওই লেকের ধারের এক বাসিন্দা টহল পুলিশকে খবর দিয়েছিলেন। তিনি বলেছেন, প্রথমে এক তরুণ (বাছির) পানিতে ডুবে গেলে আরেকজন (আফরিদ) তাকে উদ্ধারে এগিয়ে যান। কিন্তু তিনিও ডুবতে শুরু করলে তাদের সঙ্গী তরুণী (নাসরিন) পানিতে ডুব দেন দুজনকে বাঁচাতে।

ফোন পেয়ে অল্প সময়ের মধ্যে দমকল বাহিনীর ডুবুরিরা পৌঁছান। তারা তিনজনকে অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে যান।

এম ইউ/৩০ আগস্ট ২০২২

Back to top button