জাতীয়

বিদ্যুৎ সংকটের সামান্য অসুবিধাকে অনেকে ইস্যু বানাতে চায়: পরিকল্পনামন্ত্রী

ঢাকা, ২৮ আগস্ট – বিদ্যুতের সমস্যা বেশিদিন থাকবে না বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, এ দেশে আজীবন বিদ্যুৎ ছিল না। বিদ্যুৎ আওয়ামী লীগ সরকার দিয়েছে। বর্তমানে মানুষের একটু অসুবিধা হচ্ছে। তবে এ সমস্যা বেশি দিন থাকবে না। এটাকে আবার কেউ কেউ ইস্যু বানাতে চায়।

রবিবার রাজধানীর গুলশানে হোটেল লেকশোরে ‘দ্যা রিচার্স ফাইন্ডিংস অব দ্যা লেবার মার্কেট স্ট্যাডিজ ফর স্কিল অ্যান্ড ইম্পলয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম’ শীর্ষক কর্মশালায় তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, গ্রামের মানুষ সুশাসন বোঝে না। তারা পানি, বিদ্যুৎ, ঘর, খাবার ও ভালোমতো থাকতে চায়। সুশাসন বলতে তারা সামাজিক নিরাপত্তা চায়।

মেগা প্রকল্পগুলোতে বরাদ্দের বিষয়ে এম এ মান্নান বলেন, চলমান মেগা প্রকল্পে টাকা না দিয়ে ফেলে রাখা ঠিক হবে না। পদ্মা সেতু মানুষের জন্য দারুণ একটা উপহার। মেট্রোরেলের জন্য মানুষ ব্যাকুল হয়ে আছে, এগুলোতে টাকা বরাদ্দ দিতেই হবে। আমরা শুধু খাতা নিয়ে কাজ করি না। জনগণের মনের কথাও শুনি। পদ্মা সেতুতে মানুষ ছবি তোলে, এটা দারুণ একটা উপহার। মেট্রো রেলের জন্য মানুষ ব্যাকুল হয়ে আছে। এগুলোতে টাকা বরাদ্দ দিতেই হবে।

এম এ মান্নান বলেন, ‘২০২২ সালে আমি রংপুরে প্রাণ-আরএফএলের ফ্যাক্টরি ভিজিট করেছিলাম। আমজাদ সাহেবের সঙ্গে ভালো সম্পর্ক ছিল। প্রাণ বাংলাদেশে সবকিছুতেই ভালো কাজ করছে।’

বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) মহাপরিচালক (ডিজি) বিনায়ক সেনের সভাপতিত্বে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) নাসরিন আফরোজ, পরিকল্পনা কমিশনের সদস্য(সচিব) ড. মোহাম্মদ ইমদাদ উল্লাহ মিয়ান, প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট-ফাইনান্স) উজমা চৌধুরী প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

সূত্র: ঢাকাটাইমস
আইএ/ ২৮ আগস্ট ২০২২

Back to top button