বিজ্ঞান ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপ গ্রুপে আসছে আইমেসেজের সুবিধা

এখন হোয়াটসঅ্যাপ গ্রুপেও পাওয়া যাবে আইমেসেজের সুবিধা। আইমেসেজ হচ্ছে আইফোনের একটি আইওএস এক্সক্লুসিভ ফিচার। হোয়াটসঅ্যাপে যেমন মেসেজ ও মিডিয়া আদানপ্রদান করা যায়, কল করা যায়, একইভাবে আইমেসেজ ব্যবহার করেও এসব ফিচার উপভোগ করা যায়। আইমেসেজ শুধু আইফোন ব্যবহারকারীরাই ব্যবহার করতে পারেন।

এবার হোয়াটসঅ্যাপ গ্রুপে এই সুবিধা নিয়ে আসছে মেটা। এই নতুন ফিচারের মাধ্যমে গ্রুপ চ্যাটের মধ্যে প্রোফাইল ফোটো দেখা যাবে। অর্থাৎ একটি গ্রুপে যে সদস্যরা আছেন তাদের সবার প্রোফাইল ফোটো দেখা যাবে সেই গ্রুপ চ্যাটের মধ্যে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ডব্লুবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ খুব শিগগির লঞ্চ হতে চলেছে তাদের বহু প্রতীক্ষিত এই ফিচার। ব্যবহারকারীরা অনেকদিন ধরেই এই ফিচার চালু করার দাবি জানিয়ে আসছিলেন। এরই মধ্যে হোয়াটসঅ্যাপ ফিচারটির বিটা টেস্ট শুরু করেছে।

ব্যবহারকারীরা তাদের প্রোফাইল আপডেট করলেই নতুন এই ফিচার ব্যবহার করতে পারবেন। নতুন এই ফিচারের মাধ্যমে একটি গ্রুপের সব সদস্য নিজেদের প্রোফাইল ফোটো দেখতে পাবেন অর্থাৎ সেই গ্রুপের সব মেসেজের ক্ষেত্রে ব্যবহারকারীদের প্রোফাইল ছবি শো হবে সেই গ্রুপের মধ্যে।

বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক আপডেট ফিচার আনছে মেটার সাইটটি। সম্প্রতি হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিনদের ক্ষমতা বাড়ানো সহ নানান ফিচার এনেছে। যা এরই মধ্যে গ্রাহকদের মন জয় করে নিয়েছে খুব সহজেই।

আইএ/ ২৮ আগস্ট ২০২২

Back to top button