জাতীয়

বিএনপি-জামায়াত সম্পর্ক কখনো ছিন্ন হবে না, এটা তাদের কৌশল

ঢাকা, ২৮ আগস্ট – বিএনপি-জামায়াতের কর্মকাণ্ড পাকিস্তান দূতাবাস থেকে মনিটরিং করা হয় মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি-জামায়াতের সম্পর্ক কখনো ছিন্ন হবে না। জামায়াতের আমির বলেছে তারা যুগপৎ আন্দোলনে থাকবে। এটি তাদের রাজনৈতিক কৌশল। একাত্তরে জামায়াত, পঁচাত্তরে জিয়া পাকিস্তানের পক্ষে কাজ করেছে। এখনো তাদের উত্তরসূরীরা একই কাজ করছে।

রোববার (২৮ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ আগস্টের শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে পাকিস্তানের এ টিম, বি টিম বিএনপি-জামায়াতকে কোনঠাসা করে রাজনীতি থেকে নির্মূল করতে হবে। বাংলাদেশ থেকে পাকিস্তানের প্রেতাত্মা বিএনপি-জামায়াত যতদিন নিশ্চিহ্ন না করা হবে, ততদিন তারা ষড়যন্ত্র করে দেশের উন্নয়ন বাধাগস্ত করবে। বাংলাদেশে বিএনপি-জামায়াতের রাজনীতি করার নৈতিক অধিকার থাকতে পারে না।

তিনি বলেন, ২০০৪ সালে তারেক রহমান বলেছে- ছাত্রদল, ছাত্রশিবির একই মায়ের পেটের দুই ভাই। তারা একই জায়গা থেকে তৈরি, পাকিস্তানের আদর্শে বিশ্বাসী।

আওয়ামী লীগ সরকার টর্চার সেল বানিয়ে বিএনপি নেতা-কর্মীদের নির্যাতন করছে বিএনপি নেতাদের এমন অভিযোগে জবাবে আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আয়নাঘর নিয়ে কথা বলেছেন। তিনি বলছেন সরকার টর্চার সেল করে বিএনপি নেতাদের নির্যাতন করছে। আবার বলছেন ২০০৭ সালে তারেক রহমানকে গ্রেফতার করেও এখানে নির্যাতন করা হয়েছে। অথচ সেই সময়ে সামরিক বাহিনী দেশ চালাচ্ছিল। তাহলে আমরা কোনটা বিশ্বাস করবো? মূলত বিএনপির সময়ে আয়নাঘর তৈরি হয়েছে, তারা তৈরি করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. মনোয়ার হোসেন চৌধুরী এমপি এবং ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা বক্তব্য দেন।

সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ সভাপতি অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার এম. হাবিবুর রহমান। এছাড়াও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুরুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন আইইবির সহকারী সাধারণ সম্পাদক মো. রনক আহসান।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৮ আগস্ট ২০২২

Back to top button