জাতীয়

মানুষকে বিভ্রান্ত করে সুযোগ নিয়ে ক্ষমতায় আসতে চাইছে

চট্টগ্রাম, ২৭ আগস্ট – ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, আগামী দেড় বছর ষড়যন্ত্রই দেখতে হবে। তাদের মূল অস্ত্র সামাজিক যোগাযোগ মাধ্যম। তারা ইউটিউবকেই অপপ্রচারের মাধ্যম হিসেবে বেছে নিয়েছে। দেশ-বিদেশে বসে সরকারবিরোধী নানা অপপ্রচার করছে। আমাদের বিভিন্ন বক্তব্য খণ্ডিতভাবে তুলে ধরে টুইস্ট করছে। তারা মানুষকে বিভ্রান্ত করে সুযোগ নিয়ে ক্ষমতায় আসতে চাইছে। এসব ষড়যন্ত্র থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের সজাগ থাকতে হবে।

শনিবার বিকেলে চট্টগ্রাম মহানগরীর আসকার দীঘিরপাড় এলাকার রীমা কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে ষড়যন্ত্রের পেছনে যারা ছিল তারা স্বাধীনতাকে মেনে নেননি। তারা স্বপ্ন দেখেছিল দেশের স্বাধীনতা ধ্বংস করে পূর্বের জায়গায় ফেরত যাবে। ষড়যন্ত্র এখনো শেষ হয়নি। তারা প্রধানমন্ত্রীকেও ২১ আগস্ট হত্যা করতে চেয়েছিল। ওইসময় অনেক নেতাকর্মীকে হারিয়েছি। আরও অনেক নেতাকর্মী পঙ্গু অবস্থায় আছেন। ষড়যন্ত্রকারীরা এখনো স্বাধীনতার পক্ষে আসতে পারেনি। তারা এখনো বাংলাদেশকে পিছিয়ে দেয়ার স্বপ্ন দেখছে।

বিএনপির আলোচিত হওয়া ভবনকে ১০ পার্সেন্ট ২০ পার্সেন্ট উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘সামনের দিনে ক্ষমতায় কে আসবে, কে যাবে তা আল্লাহ ছাড়া কেউ জানেন না। তবে যারা আগামী দিনে নতুন করে ক্ষমতায় আসতে চাইছে, তাদের বাংলার জনগণ এখনো ভুলেনি। তখন হাওয়া ভবন থেকে রাষ্ট্র পরিচালিত হতো। হাওয়া ভবনের নাম ছিল ১০ পার্সেন্ট, ২০ পার্সেন্ট।’

দেশে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে জানিয়ে ভূমিমন্ত্রী বলেন, ২০০৮ সালের নির্বাচনের মধ্যদিয়ে আওয়ামী লীগ দ্বিতীয়বার সরকার গঠন করে। সেসময় সরকার গঠনের পর এটি ধারাবাহিক সরকার। বিগত জাতীয় নির্বাচনগুলোতে জয়ী হয়ে ১৩ বছর ক্ষমতায় আছি। এসময় আমরা স্থিতিশীল দেশ দেখেছি। যেটি ৭৫ পরবর্তী সময়ে দেখিনি। আমরা তখন দেখেছি ক্যু ও হত্যাযজ্ঞ। বঙ্গবন্ধু দেশের স্বাধীনতা দিয়েছেন, বঙ্গকন্যা প্রধানমন্ত্রী দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। সামনে কিছু চ্যালেঞ্জ আছে আমাদের। তা শুধু বাংলাদেসের জন্য নয়। সারা বিশ্বেও দেশগুলোয় তার প্রভাব পড়েছে। আজকে তেল, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম ঊর্ধ্বগতি। আমরা মানুষকে কিভাবে শান্তিতে রাখা যায় তার জন্য কাজ করছি। বাংলাদেশ একজন সফল মানুষের হাতেই আছে। শোকের এ মাসে শোককে শক্তিতে রূপান্তরিত করে যে কোন কিছুর বিনিময়ে বঙ্গবন্ধু কন্যার হাত ধরেই দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে হবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. জোবাইরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চৌধুরী মো. গালিব সাদলীর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৭ আগস্ট ২০২২

Back to top button