দক্ষিণ এশিয়া

ইমরানের বাড়িতে তল্লাশি চালাতে ‘হাই কমান্ডের’ নির্দেশের অপেক্ষায় পুলিশ

ইসলামাবাদ, ২৭ আগস্ট – পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বানিগালার বাসভবনে তল্লাশি চালানোর জন্য পরোয়ানা জারি করতে হাইকমান্ডের কাছে অনুরোধ করেছে ইসলামাবাদ পুলিশ।

চলতি বছরের ৮ আগস্ট ইমরান খানের বাড়িতে থাকা পিটিআই নেতাদের একটি তালিকা তৈরি করেছে পুলিশ। এ ছাড়া যেসব সাংবাদিক পিটিআই নেতাদের সঙ্গে যোগাযোগ করেছিলেন, তাদেরও তালিকা তৈরি করা হয়েছে।

পাকিস্তানের সংসদের লজ থেকে শাহবাজ গিলের উদ্ধার করা মোবাইল এবং একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সেগুলো ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
পুলিশের দাবি, ইমরান খানের বাসভবনের ল্যান্ডলাইনের মাধ্যমে এআরওয়াইনিউজের বিকেল ৪টার নিউজ বুলেটিনে যুক্ত হয়েছিলেন শাহবাজ গিল।

এদিকে ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে। ক্ষমতাসীন সরকার এবং জোটের শরিকদের তিনি সতর্ক করে দিয়ে বলেছেন, ‘আমি খুবই বিপজ্জনক। ‘

ইসলামাবাদের সন্ত্রাসবিরোধী আদালতে উপস্থিত হয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। তিনি গ্রেপ্তার এড়াতে জামিনের মেয়াদ বাড়ানোর জন্য সেখানে উপস্থিত হয়েছিলেন। চলতি বছরের ১ সেপ্টেম্বর পর্যন্ত তার আগাম জামিন মঞ্জুর করা হয়েছে।

ইমরান খান বলেছেন, পাকিস্তানে আইন-শৃঙ্খলা বলে কিছু নেই। দেশের সরকার পাকিস্তানকে উপহাসের বিষয় করে তুলছে।

দেশটিতে যেকোনো ব্যক্তির বিরুদ্ধে যেকোনো সময় যেকোনো গুরুতর অভিযোগ আনা হতে পারে বলেও অভিযোগ করেছেন ইমরান খান। নিজের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে দেশটির ‘বৃহত্তম দল’ বলে অভিহিত করে ইমরানের দাবি, পাকিস্তানের সরকার ‘বৃহত্তম দলে’র প্রধানকে গ্রেপ্তার করার জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছে। নিজেদের বাঁচাতেই সরকার তাকে গ্রেপ্তার করতে চাইছে বলে দাবি ইমরানের।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ২৭ আগস্ট ২০২২

Back to top button