জাতীয়

বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবি শেখ পরশের

ঢাকা, ২৬ আগস্ট – বিএনপিকে দেশবিরোধী আখ্যা দিয়ে তাদের রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার (২৬ আগস্ট) বাড্ডা হাইস্কুল মাঠে ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে আয়োজিত আলোচনাসভা ও অসহায়-দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ দাবি তোলেন তিনি।

শেখ ফজলে শামস পরশ বলেন, কোনো এক অদৃশ্য কারণে এ আগস্ট মাসেই বার বার রক্তের কালিমা লেপেছে স্বাধীনতাবিরোধী চক্র ও শত্রুরা। বিশ্বের বিভিন্ন দেশে কালজয়ী মহানায়কদের অনেকেরই প্রাণ দিতে হয়েছে কিংবা রাজনৈতিক হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। বিশ্বে রাজনৈতিক হত্যাকাণ্ডের অন্যতম ভারতের মহাত্মা গান্ধী, শ্রীমতী ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধী, চিলির সালভাদর আলেন্দে, যুক্তরাষ্ট্রের আব্রাহাম লিংকন, মার্টিন লুথার কিংও জন এফ কেনেডি, মিয়ানমারের জেনারেল অং সান ও মিশরের আনোয়ার সাদাতসহ আরও অনেকে। কিন্তু এ সব হত্যাকাণ্ডের মধ্যে একাধিক কারণে যেটি সবচেয়ে বর্বরোচিত সেটি হচ্ছে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ড। এটি শুধু একটা রাজনৈতিক ব্যক্তির হত্যাকাণ্ড ছিল না, এটি ছিল সদ্য স্বাধীন বাংলাদেশকে তার পরাধীনতায় ফিরিয়ে নেওয়া এবং নব্য উদ্ভাসিত ও সদ্য প্রকাশিত জাতিসত্তার পরিচয় মুছে ফেলার জন্যই ১৫ আগস্টের হত্যাকাণ্ড সংঘটিত হয়েছিল।

তিনি বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়ে বলেন, এ আগস্ট মাসেই বার বার রক্তের কালিমা লেপেছে এ খালেদা জিয়া তার শাসনামলে। ২০০৫ সালের ১৭ আগস্ট সারা বাংলাদেশে বিএনপির মদদে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন (জেএমবি)। দেশের ৬৩ জেলার প্রেস ক্লাব, গুরুত্বপূর্ণ স্থাপনা ও ঢাকার ৩৪টিসহ মোট ৫০০ বোমার বিস্ফোরণ ঘটান হয়। আমি আজকের এ সভার মাধ্যমে বিএনপির রাজনীতি এ দেশে নিষিদ্ধের দাবি জানাচ্ছি। ঠিক যেভাবে জামায়াত-শিবিরের দলীয় নিবন্ধন নির্বাচন কমিশন বাতিল করেছে। সেভাবে বিএনপির দলীয় নিবন্ধন বাতিল করে তাদের রাজনীতিকে নিষিদ্ধ করার দাবি জানাচ্ছি।

এতে আরও বক্তব্য দেন— যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। সভাপতিত্ব করেন— ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সঞ্চালনা করেন— সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৬ আগস্ট ২০২২

Back to top button