মাদারীপুর

স্পেনে থেকেও বেতন তুলছেন স্কুলশিক্ষিকা

রফিকুল ইসলাম রাজা

মাদারীপুর, ২৫ আগস্ট – স্পেনে থেকেও বেতন নিচ্ছেন মাদারীপুরের শিবচরের এক স্কুলশিক্ষিকা। জানা গেছে, উপজেলার পূর্ব কাচিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সোনিয়া আক্তার গত এপ্রিল মাস থেকে স্কুলে আসেন না। তবে মাসে মাসে তুলে নেন বেতন। এই ঘটনায় ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের মাঝে।

অনুসন্ধানে জানা গেছে, মাদারীপুরের শিবচর উপজেলার পূর্ব কাচিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সোনিয়া আক্তার গত ২৮ মার্চ স্কুল থেকে দুই দিনের ছুটি নেন। এরপর থেকে আর স্কুলে আসেননি। তবে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কিছু অসাধু কর্মকর্তাদের যোগসাজশে তিনি প্রতি মাসে বেতন-ভাতা তুলে নিচ্ছেন।

সোনিয়াদের বাড়ি গেলে তার বাবা জাকির হোসেন জানান, তার মেয়ে ছুটি নিয়ে স্বামীর কাছে স্পেন গেছেন।

কাচিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জামিলা বেগম বলেন, ‘সহকারী শিক্ষিকা সোনিয়া দুই দিনের ছুটি নিয়ে স্কুল থেকে গেছেন। এরপর থেকে তার ফোন বন্ধ রয়েছে।’

স্কুল সূত্রে জানা গেছে, স্কুলটিতে বর্তমানে ছয় জন সহকারী শিক্ষক রয়েছেন। তবে পদ আছে আট জনের। স্কুলে শিক্ষার্থীর সংখ্যা দুই শতাধিক। স্থানীয়দের দাবি, শিক্ষক কম থাকায় ব্যাঘাত ঘটছে শিক্ষা কার্যক্রমে।

এ ব্যাপারে জানতে চাইলে শিবচর উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম কথা বলতে রাজি হননি।

মাদারীপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন বলেন, ‘আমাদের কোনও শিক্ষক দেশের বাইরে থেকেও বেতন নিচ্ছেন বলে আমার জানা নেই। যদি এমন হয়ে থাকে তাহলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

সূত্র: বাংলা ট্রিবিউন
এম ইউ/২৫ আগস্ট ২০২২

Back to top button