জাতীয়

‘আগে বের হয়েছিলাম, তাই গন্তব্যে পৌঁছাতে দেরি হয়নি’

ঢাকা, ২৪ আগস্ট – নতুন সময়সূচি অনুযায়ী আজ সোমবার (২৪ আগস্ট) সকাল ৮টা থেকে সরকারি অফিস শুরু হয়েছে। দীর্ঘদিনের অভ্যস্ততার পর হঠাৎ অফিস একঘণ্টা আগে থেকে শুরু হওয়ায় অনেকের অফিসে রওনা হওয়া ও বাস পেতে হিমশিম খেতে হয়েছে। তবে যাত্রীদের অনেকে বলেছেন, নতুন সময়সূচির প্রথম দিন হওয়ায় এমনটা হয়েছে, তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ঠিক হয়ে যাবে। কোনও কোনও যাত্রী আগামীকাল থেকে আরও একটু আগে বাসা থেকে বের হবেন বলে জানিয়েছেন।

শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা ছাড়াও কর্মজীবী মানুষ, বেসরকারি চাকরিজীবী ও সরকারি অফিসে সেবা প্রত্যাশী মানুষের ভীড় দেখা গেছে রাস্তায়। অনেক এলাকায় গাড়ির দীর্ঘ সারি চোখে পড়ে।

সকালে প্রগতি স্মরণিতে সরেজমিন দেখা যায়, সকাল ৭টায় সরকারি পরিবহনের পাশাপাশি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ভিড়।

সাধারণ মানুষকে নতুন বাজার, রামপুরা রাস্তার দুই পাশে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

রাজধানীর রামপুরার আইডিয়াল কলেজের শিক্ষার্থী মেহরাজ হোসেনকে সকাল সাড়ে আটটার দিকে দেখা যায়, হেঁটে কলেজের দিকে যাচ্ছেন। তিনি বলেন, ‘আমার বাসা শাহজাদপুর। ওখান থেকে বাসে করে আসছিলাম। ক্লাস শুরু সাড়ে ৮টায়, এখান পাঁচ মিনিট লেট। গাড়ি না পেয়ে হেটে যাচ্ছি। তবে কাল আরও আগেভাগে বের হতে হবে।’

কথা হয় বাড্ডার বাসিন্দা আবদুল মুকিতের সঙ্গে। তিনি মেয়েকে স্কুলে দিতে এসেছেন রামপুরায়।

তিনি বলেন, ‘জানাই ছিল আজকে যানজট হবে। কারণ, সরকারি অফিস ও বাচ্চাদের স্কুল একই সময়ে। তাই আগে বের হয়েছিলাম। লেট হয়নি।’

তিনি আরও বলেন, ‌‘সরকার তো সিদ্ধান্ত নিলো। অফিস এগিয়ে আনলো। দেখি পরিস্থিতি কী হয়। সড়কের যানজট নিয়ন্ত্রণে আসে কিনা।’

সূত্র: বাংলা ট্রিবিউন
আইএ/ ২৪ আগস্ট ২০২২

Back to top button