জাতীয়

হাসপাতালে খালেদা জিয়া

ঢাকা, ২২ আগস্ট – নিয়মিত শারীরিক চেকআপের অংশ হিসেবে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে পৌঁছেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

সোমবার বিকেল ৪টা ৪০ মিনিটে হাসপাতালে পৌঁছান খালেদা জিয়া।

এর আগে বিকেল ৪টার দিকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে তাকে বহনকারী ব্যক্তিগত গাড়িটি হাসপাতালের উদ্দেশে রওনা হয়। তখন বিএনপি চেয়ারপার্সনের মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. জাহিদ হোসেন বলেন, নিয়মিত মেডিকেল চেকআপের জন্য ম্যাডামকে হাসপাতালে নেয়া হচ্ছে।

এসময় খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করানো হবে কি না জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি।

তবে বিএনপির একটি সূত্রে জানা গেছে, আজ খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করানোর সম্ভাবনা কম। শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে বাসায় নিয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি।

এর আগে ফিরোজার সামনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন ধরে অসুস্থ। একটি মিথ্যা মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে। এখন তিনি সেই সাজার মধ্যে আছেন। তিনি এখন মৌলিক অধিকার থেকে বঞ্চিত। চিকিৎসা পাওয়া যে মৌলিক অধিকার, সেটা থেকেও তিনি বঞ্চিত।

তিনি আরও বলেন, চিকিৎসকরা বলেছেন ওনাকে সুচিকিৎসার জন্য বিদেশে নিয়ে যেতে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান। এই দেশগুলোতে তার রোগের চিকিৎসা আছে। বারবার পরিবার ও দলের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে সরকারকে। কিন্তু সরকার তাকে কোনোভাবেই বিদেশে চিকিৎসার জন্য অনুমতি দিচ্ছে না।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২২ আগস্ট ২০২২

Back to top button