ক্রিকেট

টি-টোয়েন্টি থেকে সরিয়ে দেওয়া হলো ডোমিঙ্গোকে

ঢাকা, ২২ আগস্ট – আগামী বছর থেকে ২০২৭ সাল পর্যন্ত ব্যস্ত সূচি টাইগারদের। এই সময়ে তিন ফরম্যাটে ১৫০টি খেলবেন সাকিবরা। এর মধ্যে ৫৭ টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। পাশাপাশি অন্য ফরম্যাটের খেলাও রয়েছে। এতে করে কোচের ওপর বাড়তি চাপ থাকে বলে মনে করে বিসিবি। সেই চিন্তা থেকে টি-টোয়েন্টি থেকে সরিয়ে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর দায়িত্ব কমিয়ে দিয়েছে বোর্ড। ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্ত মেনেও নিয়েছে এই দক্ষিণ আফ্রিকান।

টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য নতুন কোচিং প্যানেল বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই সংস্করণে টাইগারদের উন্নতি করতে টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে শ্রীধরন শ্রীরামকে।

তবে টি- টোয়েন্টির দায়িত্ব হারালেও অন্য একটা দায়িত্ব বেড়েছে ডমিঙ্গোর। এখন থেকে তিনি ঘরোয়া ক্রিকেটও কিছুটা নজর দেবেন। জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটারদের কীভাবে এবং কোনো প্রক্রিয়ায় তাদের ফর্মজনিত সমস্যা ও টেকনিক্যাল বিষয়গুলোর সমাধানে আসবেন, সেদিকেও তিনি মনোযোগ দেবেন। সেই কারণেই দেশের ঘরোয়া ক্রিকেট এখন থেকে নিয়মিত তিনি অনুসরণ করবেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সোমবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, টি-টোয়েন্টিতে এই মুহূর্তে প্রধান কোচ বলে কেউ নেই। আগামী বিশ্বকাপ পর্যন্ত টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে একজন থাকবেন।

সূত্র: দেশ রূপান্তর
এম ইউ/২২ আগস্ট ২০২২

Back to top button