খুলনা

খুলনার ৩ ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ, সরবরাহও হবে না ১৫ জেলায়

খুলনা, ২২ আগস্ট – তিন দফা দাবিতে খুলনার পদ্মা, মেঘনা ও যমুনা অয়েল ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন এবং ১৫ জেলায় সরবরাহ বন্ধ রয়েছে। এ কর্মসূচি চলবে বিকেল ৬টা পর্যন্ত।

সোমবার (২২ আগস্ট) ভোর ৬ টা থেকে ১২ ঘণ্টার জন্য প্রতীকী ধর্মঘট ডেকেছে ব্যবসায়ীরা।

জ্বালানি তেল বিক্রির কমিশন ও ট্যাংক-লরি ভাড়া বাড়ানোসহ ৩ দফা দাবিতে বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি ও বাংলাদেশ ট্যাংক-লরি ওনার্স অ্যাসোসিয়েশসহ ৪টি সংগঠন এই ধর্মঘট ডাকে।

দাবিগুলো হচ্ছে- বর্তমান জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সঙ্গে আনুপাতিক হারে জ্বালানি তেল বিক্রয় কমিশন বাড়াতে হবে, অয়েল ডিপো থেকে ৪০ কিলোমিটারের বাইরে ট্যাংক-লরি ভাড়া বাড়াতে হবে ও পেট্রোল পাম্পের ওপর আরোপিত বিভিন্ন সংস্থার লাইসেন্স প্রথা বাতিল করতে হবে।

বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ মুরাদ হোসেন জানান, খুলনার ৩ ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধ এবং খুলনা বিভাগের ১০ জেলা ও বৃহত্তর ফরিদপুরের ৫ জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ রয়েছে। তবে পেট্রোল পাম্প খোলা আছে।

বাংলাদেশ ট্যাংক-লরি ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ফরহাদ হোসেন জানান, জ্বালানি তেলের দাম বাড়ানো হলেও কমিশন বাড়ানো হয়নি। ডিপো থেকে ৪০ কিলোমিটারের বাইরে ট্যাংক-লরির ভাড়া বাড়াতে হবে। এছাড়া পেট্রোল পাম্পের ওপর আরোপিত বিভিন্ন সংস্থার লাইসেন্স প্রথা বাতিল করতে হবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২২ আগস্ট ২০২২

Back to top button