ঢালিউড

গ্রামের বাড়িতে মসজিদ নির্মাণ করছেন আহমেদ শরীফ

মসজিদ নির্মাণ করছেন আহমেদ শরীফ

ঢাকা, ২০ আগস্ট – নিজ গ্রামের বাড়িতে মসজিদ নির্মাণ করছেন ঢাকাই সিনেমার এক সময়ের দাপুটে অভিনেতা আহমেদ শরীফ। মসজিদ নির্মাণের কাজ বেশ খানিকটা এগিয়েছে। এজন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এ অভিনেতা।

সোশ্যাল মিডিয়ায় মসজিদ নির্মাণের কিছু ছবি পোস্ট করে আহমেদ শরীফ লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, মহান আল্লাহ তায়ালার রহমতে অনেক দুর এগিয়ে গেছে আমার গ্রামের বাড়িতে মসজিদ নির্মাণের কাজ। মসজিদ নির্মাণ শেষে এতিমখানা নির্মাণের ইচ্ছা রয়েছে। সংশ্লিষ্ট সকলকে কৃতজ্ঞতা।’

চলচ্চিত্রে নায়ক হিসেবে যাত্রা শুরু করলেও খল-অভিনেতা হিসেবেই সফলতা পান তিনি। প্রায় আট শতাধিক বাংলা সিনেমায় দাপটের সঙ্গে অভিনয় করেছেন। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন এই অভিনেতা। তবে দীর্ঘদিন ধরেই রিল লাইফ থেকে দূরে রয়েছেন তিনি।

আহমেদ শরীফের উল্লেখযোগ্য সিনেমার তালিকায় রয়েছে অরুণোদয়ের অগ্নিসাক্ষী, দেনমোহর, তিন কন্যা,বন্দুক প্রভৃতি। অভিনয়ের পাশাপাশি টেলিভিশনের জন্য কিছু নাটক-টেলিফিল্মও নির্মাণ করেছেন তিনি।

১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি প্রতিষ্ঠার সময়ে প্রথম সাধারণ সম্পাদক ছিলেন আহমেদ শরীফ। এরপর আরও দুই মেয়াদে সাধারণ সম্পাদক এবং চার মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেন গুণী এই অভিনেতা।

প্রসঙ্গত, ব্যক্তিজীবনে স্ত্রী মেহরুন আহমেদের সঙ্গে সুখের দাম্পত্যে এক কন্যার বাবা তিনি।

এম ইউ/২০ আগস্ট ২০২২

Back to top button