জাতীয়

আমাদের রিজার্ভ তলানিতে আছে তা সঠিক নয়

সুনামগঞ্জ, ২০ আগস্ট – পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের রিজার্ভ তলানিতে আছে কথাটা সঠিক নয়, রিজার্ভ ভালো আছে, আরও ভালো হবে। ডলারের দামও শিগগিরই কমে আসবে।

শনিবার (২১ আগস্ট) দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি হাসনরাজা মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় একথা বলেন তিনি। একই অনুষ্ঠানে সুনামগঞ্জ জেলা পরিষদের আয়োজনে এসএসসি ও এইচএসসি ২০২১ পরীক্ষায় জিপিএ ৫-প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি দেওয়া হয়।

দেশের রিজার্ভ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যে মোটরসাইকেল চালায় সে কী প্রতিদিন ট্যাংকির রিজার্ভ খুলে দেখে? ঘণ্টায় ঘণ্টায় খুলে কেউ দেখে না, কারণ আন্দাজ রয়েছে। আমাদের রিভার্ভ ভালো আছে। প্রবাসী ভাইয়েরা টাকা পাঠাচ্ছেন। এখন আরও বাড়ছে। ডলারের দাম বেড়ে ১২০ টাকা হয়ে গিয়েছিল। এখন সেখানে আর নেই। কমে ১০৫ থেকে ১০৬ টাকায় চলে এসেছে। আরও কমবে।

চা শ্রমিকদের চলমান আন্দোলন প্রসঙ্গে মন্ত্রী বলেন, সব কায়িক শ্রমিকের প্রতি ন্যায় বিচার করা হবে। আমি ব্যক্তিগতভাবে মনে করি এখানে অনেক সংস্কারের প্রয়োজন রয়েছে। তবে আমার বিশ্বাস সরকার এ সম্পর্কে সচেতন রয়েছে। যারা বাগানের মালিক তারা শ্রমিকদের থাকার জায়গা দেন, রেশন দেন মেডিক্যাল কেয়ার দেন, স্কুল দেন, বিদ্যুতও দেন কোনো কোনো ক্ষেত্রে। সেগুলো যোগ-বিয়োগ করে আমি চাই ন্যায্য মজুরি। আশা করছি সেটি তারা পাবেন।

সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন-জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল ওয়াহাব রাশেদ, শিক্ষাবিদ পরিমল কান্তি দে।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/২০ আগস্ট ২০২২

Back to top button