ক্রিকেট

সাকিবকে দেখে আত্মবিশ্বাসী লেগেছে পাপনের

ঢাকা, ১৮ আগস্ট – সাকিব আল হাসানকে বিতর্ক ঘিরে ধরেছিল চারপাশে। শেষ অবধি সবকিছু পাশ কাটিয়ে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সংক্ষিপ্ত ফরম্যাটের অধিনায়কত্ব উঠেছে তার কাঁধে।

গত কয়েকদিন ধরে মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলন করছেন সাকিব। তার সঙ্গে আছেন আরও কয়েকজন ক্রিকেটার।
বৃহস্পতিবার তাদের অনুশীলন দেখতে গিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছেন, সাকিবকে দেখে খুব আত্মবিশ্বাসী লেগেছে। টি-টোয়েন্টি ধুঁকতে থাকা দলকে কক্ষপথে ফেরাবেন নতুন অধিনায়ক, এমন আশার ইঙ্গিতও মিলেছে পাপনের কথায়।

তিনি বলেছেন, ‘সাকিবের সঙ্গে আমার নিয়মিত কথা হয়, সব খেলোয়াড়ের সঙ্গেই হয়। সব বলতে অনেক খেলোয়াড়ের সঙ্গে। সোহানের সঙ্গে হয়, লিটন দাসের সঙ্গে হয়। আমি তো মোটামুটি সবার সঙ্গে কথা বলি। আজকে এমনিতে জানতে চাচ্ছিলাম ওর কী মনে হচ্ছে। একটা জিনিস দেখলাম, সাকিব আত্মবিশ্বাসী। ওর তো সবসময় আত্মবিশ্বাস থাকে। এখন এই আত্মবিশ্বাস থাকা জরুরি, মানে জিততে পারবো। ’

সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হেরে এসেছে বাংলাদেশ। হারার চেয়েও বড় কথা, আক্রমণাত্মক মানসিকতা অনেকদিন ধরে নেই টি-টোয়েন্টি দলে। সামনে এশিয়া ও বিশ্বকাপ। পাপনের বিশ্বাস, আগামী দিনে বাংলাদেশ দলের মধ্যে অন্তত জেতার আত্মবিশ্বাস থাকবে।

তিনি বলেছেন, ‘হারা-জেতা নিয়ে আমার কথা না, কিন্তু খেলার মধ্যে জিততে পারবো বিশ্বাসটা খুব গুরুত্বপূর্ণ। এটা আমি দেখতে পেয়েছি, আমি খুশি। ওখানে অপশন কী হতে পারে, এগুলো নিয়ে আলোচনা হয়েছে। আমার কাছে মনে হয়েছে হারা-জেতা বড় কথা না, এবার ভালো খেলার চেষ্টা করবে। এতে কোনো সন্দেহ নাই। ’

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১৮ আগস্ট ২০২২

Back to top button