ক্রিকেট

আইসিসির সেরা দশে কাটার মাস্টার মুস্তাফিজ

ঢাকা, ১৮ আগস্ট – বাইশ গজে সময়টা খুব একটা ভালো কাটছেনা কাটার মাষ্টার মুস্তাফিজুর রহমানের। এক ম্যাচ ভালো করছেন তো অন্য ম্যাচে হারিয়ে যাচ্ছেন। তবে সর্বশেষ জিম্বাবুয়ে সফরের শেষ ওয়ানডেতে ভালো করায় র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে মুস্তাফিজের। ওয়ানডে র‌্যাংকিংয়ে সেরা দশে এসেছেন কাটার মাষ্টার। আইসিসির বুধবার প্রকাশিত র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদে ৬ ধাপ এগিয়েছেন তিনি।

আইসিসির র‌্যাংকিংয়ে মোস্তাফিজের সঙ্গে যৌথভাবে দশম স্থানে রয়েছেন ইংল্যান্ডের পেসার ক্রিস ওকস। এদিকে সীমিত পরিসর ক্রিকেটে দীর্ঘদিন পর মাঠে নেমে উন্নতি হয়েছে তাইজুল ইসলামেরও। ১৮ ধাপ এগিয়ে তার অবস্থান ৫৩তম।

হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মোস্তাফিজ ভালো করতে পারেননি। ৯ ওভারে রান দিয়েছিলেন ৫৭। তাকে দ্বিতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল। তৃতীয় ম্যাচে ফিরে ১৭ রানে নেন ৪ উইকেট। তাতেই র‌্যাংকিংয়ে এগিয়েছেন বাঁহাতি এ পেসার। সেরা দশে এর আগেও ছিলেন মোস্তাফিজ। তার ক্যারিয়ার সেরা র‌্যাংকিং পাঁচ। ২০১৮ সালে একবারই উঠেছিলেন।

এদিকে বোলিংয়ে ধার কমায় অবনমন হয়েছে মেহেদী হাসান মিরাজের। দুই ধাপ পিছিয়ে মিরাজ ৬৫৫ রেটিং পয়েন্ট নিয়ে রয়েছেন অষ্টম স্থানে। যা বাংলাদেশি বোলারদের মধ্যে সেরা।

বাংলাদেশের ব্যাটিংয়ে উল্লেখযোগ্য পরিবর্তন হয়নি। তামিম ১৬ নম্বরেই অবস্থান করছেন। মাহমুদউল্লাহ ৩৫ থেকে ৩৪তম স্থানে এসেছেন। এছাড়া আফিফ ৮৩, মুশফিক ২১ এবং সাকিব আল হাসান ৩২তম স্থানে রয়েছেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৮ আগস্ট ২০২২

Back to top button