জাতীয়

বঙ্গবন্ধুর মতো নেতা মানবসভ্যতার ইতিহাসেও বিরল: তথ্যমন্ত্রী

ঢাকা, ১৭ আগস্ট – বঙ্গবন্ধুর মতো নেতা বিশ্ব ইতিহাসে তো বটেই, মানবসভ্যতার ইতিহাসেও বিরল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, বন্ধুর ডাকে লাখ লাখ মানুষ নিজের সব চেয়ে মূল্যবান জিনিস জীবন হাতে নিয়ে যুদ্ধে নেমেছিল।
যে মানুষটি হ্যামিলনের বংশীবাদকের মতো মানুষকে উদ্দীপ্ত করে ৫ হাজার বছরের ইতিহাসে বাঙালির জন্য প্রথম জাতিরাষ্ট্র প্রতিষ্ঠা করেছিলেন।

বুধবার (১৭ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এক স্মৃতিতৰ্পণ সভায় তিনি এ কথা বলেন। জাতীয় পার্টি (জেপি) এই সভার আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে তারা ইতিহাসে কালিমালেপন করেছে। পঁচাত্তরে যখন বঙ্গবন্ধুকে হত্যা করা হয়, তখন এ হত্যার বেনিফিশিয়ারি যেসব দলের উদ্ভব ঘটেছিল, তারা আমাদের বলতো- এই হত্যাকাণ্ডের কোনো বিচার হবে না। এমনকি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকেও দেশে ফেরার পর তারা বলেছিল, বঙ্গবন্ধু হত্যার বিচার চাইলে কখনো ক্ষমতায় যেতে পারবেন না। তিনি আপোস করেননি। আজকে বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে, রায়ও কার্যকর হয়েছে।

সভাপতির বক্তব্যে জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু বলেন, পৃথিবীর অনেক দেশে জাতির বরেণ্য নেতাদের হত্যা করে তাদের বিশ্বাস, আদর্শকে নিশ্চিহ্ন করা যায়নি। বঙ্গবন্ধুর পুরো জীবনটা সংগ্রামী জীবন। শত কষ্টের এবং দুঃখের জীবন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জীবন লক্ষ্য করলে দেখা যায়- তিনি একজন সার্থক জাতীয়তাবাদী নেতা হিসেবে আবির্ভূত হয়েছেন। খুব কম জাতীয়তাবাদী নেতা একটা জাতি গঠন করতে সক্ষম হয়েছেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৭ আগস্ট ২০২২

Back to top button