ব্যবসা

কমলো স্বর্ণের দাম

ঢাকা, ১৭ আগস্ট – দেশের বাজারে কমেছে স্বর্ণের দাম। আজ বুধবার স্বর্ণের দাম কমার এ ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভালো মানের স্বর্ণের দাম ভরিতে কমানো হয়েছে ২ হাজার ২৭৮ টাকা। ফলে আগামীকাল বৃহস্পতিবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৮২ হাজার ৫৬ টাকা। আজ যা বিক্রি হয়েছে ৮৪ হাজার ৩৩১ টাকায়।

আজ বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে।

বাজুসের ঘোষণা অনুযায়ী, আগামীকাল থেকে ভালোমানের ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৮২ হাজার ৫৬ টাকায়। ২১ ক্যারেটের স্বর্ণের দাম ভরি নির্ধারণ করা হয়েছে ৭৮ হাজার ৩২৩ টাকা।

১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৬৭ হাজার ১২৬ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৫ হাজার ২৮৭ টাকা।

তবে রুপার দাম কমানো হয়নি। আগের মতোই ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় বিক্রি হবে।

সূত্র: আমাদের সময়
এম ইউ/১৭ আগস্ট ২০২২

Back to top button