জাতীয়

হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট

ঢাকা, ১৬ আগস্ট – চলতি মাসের ২৫ আগস্ট (বৃহস্পতিবার) সারাদেশে অর্ধদিবস হরতালের কর্মসূচি ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোট। জ্বালানি তেল ও সারের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে এ কর্মসূচি ঘোষণা করে তারা।

জোটের সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তার বলেছেন, জ্বালানি তেলের মূল্য ও সারের দাম কমানোর দাবিতে ২৫ আগস্ট সারাদেশে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালন করা হবে।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে ১২টার দিকে আট দফা দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে বিক্ষোভ-পদযাত্রা শুরু করে বাম গণতান্ত্রিক জোট। সাড়ে ১২টায় শাহবাগ মোড়ে পুলিশের ব্যারিকেড ভেঙে এগোতে চাইলে বাম জোটের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে। মিছিলে বাধা দিলে সেখানেই এই কর্মসূচি ঘোষণা করেন জোটের সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তার।

তিনি বলেন, আমাদের এই কর্মসূচির স্লোগান হলো- দাম কমাও, জান বাচাঁও। এই দেশে ৫ শতাংশ মানুষ বেহেশতে আছে। আর ৯৫ শতাংশ মানুষ হাবিয়া নামক জাহান্নামে আছে। দেশে দুই ধরনের অর্থনীতি চলছে। একটা হচ্ছে ৫ শতাংশ মানুষের অর্থনীতি, যারা দেশের টাকা লুট করছে। আরেকটি হচ্ছে ৯৫ শতাংশ মানুষের অর্থনীতি, আমরা এই ৯৫ শতাংশ মানুষের সঙ্গে আছি।

তিনি আরও বলেন, ভোট ডাকাতির সরকার, শেখ হাসিনার সরকার মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। পুলিশকে বলবো বাধা দিয়ে এই সরকারকে শেষ রক্ষা করতে পারবেন না।

বিক্ষোভ সমাবেশ ও মিছিলে অংশ নেন বাম নেতা শাহ আলম, রুহিন হোসেন প্রিন্স, মোশরফা মিশু প্রমুখ।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১৬ আগস্ট ২০২২

Back to top button