জাতীয়

‘স্লিপ অব টাঙ’ নিয়ে বিব্রত প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

কুড়িগ্রাম,১৬ আগস্ট – জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত দলীয় অনুষ্ঠানে দেওয়া প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের বক্তব্যের একটি অংশ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা সৃষ্টি হয়েছে। তবে প্রতিমন্ত্রী বলছেন, এটা স্লিপ অব টাঙ। তিনি পরক্ষণেই দুঃখ প্রকাশ করে তার বক্তব্য সংশোধন করেন।

সোমবার (১৫ আগস্ট) বিকেলে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে দেওয়া বক্তব্যের একপর্যায়ে প্রতিমন্ত্রী ‘ভুলবশত’ বলেন, ‘আমরা মন থেকে তার জন্য দোয়া করব, বঙ্গবন্ধুকে আল্লাহ যেন জাহান্নামের ভালো জায়গায় স্থান করে দেয়’।

প্রতিমন্ত্রী বলেন, ভুলবশত তার মুখ থেকে এমন বাক্য বের হয়েছিল। তিনি তৎক্ষণাৎ তা বুঝতে পেরে দুঃখ প্রকাশ করেছেন এবং বক্তব্য সংশোধন করে বঙ্গবন্ধুকে জান্নাত দানের দোয়া করেছেন।

যোগাযোগ করা হলে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, ‘ওটা স্লিপ অব টাঙ। আমি আজ তিন উপজেলায় শোক দিবসের অনুষ্ঠানে বক্তব্য দিয়েছি। ক্লান্তি ছিল, অনিচ্ছাকৃত ভাবে জান্নাত শব্দের স্থলে জাহান্নাম বলে ফেলেছি। সঙ্গে সঙ্গে সরি বলে বক্তব্য ঠিক করেছি। বিষয়টি নিয়ে বিভ্রান্তি সৃষ্টির সুযোগ নেই’।

এ নিয়ে কোনো লিখিত সংশোধনী দেবেন কিনা, এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, ‘সংশোধনী দেওয়ার প্রয়োজন নেই। আমি সঙ্গে সঙ্গে সরি বলে বক্তব্য সংশোধন করেছি’।

অনুষ্ঠানে উপস্থিত নেতাকর্মীরা বলছেন, মন্ত্রী ভুলবশত মুখ ফসকে জাহান্নাম বললেও তিনি পরক্ষণে তিনি দুঃখ প্রকাশ করে তা সংশোধন করে বক্তব্য ঠিক করেছেন। কিন্তু একটি পক্ষ তার বক্তব্যের ভুল অংশটুকু কেটে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়াচ্ছে। পুরো ভিডিও প্রকাশ করলে বিষয়টি পরিষ্কার হতো।’

এ বিষয়ে রাজীবপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার বলেন, ‘বিষয়টি আসলেই স্লিপ অব টাং হয়েছে। তিনি পরক্ষণেই সংশোধিত বক্তব্য দিয়েছেন’।

উল্লেখ্য, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন কুড়িগ্রাম-৪ আসনের (রৌমারী-রাজীবপুর ও চিলমারী) সংসদ সদস্য। তিনি রৌমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

সূুত্র: দেশ রূপান্তর
আইএ/ ১৬ আগস্ট ২০২২

Back to top button