জাতীয়

উত্তরার দুর্ঘটনা নিয়ে যা বললেন বিআরটি’র এমডি

ঢাকা, ১৫ আগস্ট – রাজধানীর উত্তরায় জসিমউদ্দীন সড়কে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) স্থাপনা প্রকল্পের একটি গার্ডার পড়ে প্রাইভেটকারের চার যাত্রী নিহতের ঘটনাকে যান্ত্রিক ত্রুটি হিসেবে দেখছেন বিআরটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিকুল ইসলাম। আজ সোমবার বিকেলে দুর্ঘটনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

শফিকুল ইসলাম বলেন, ‌‘আমাদের গার্ডারটি এক জায়গা থেকে আরেক জায়গায় নেওয়ার সময় সম্ভবত ক্রেন কাঁত হয়ে নিচে পড়ে যায়।’ ঘটনার জন্য কে দায়ী এবং কীভাবে ঘটল জানতে চাইলে তিনি বলেন, ‌‘বিষয়টি এ মুহূর্তে না জেনে আমি কিছু বলতে পারব না। ক্রেন কাঁত হয়ে গেছে—এটা যান্ত্রিক সমস্যা। এটা নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে সংশ্লিষ্ট নয়।’

প্রত্যক্ষদর্শীরা জানান, বিআরটি প্রকল্পের জন্য নির্মিত গার্ডার একটি ক্রেন দিয়ে সরানো হচ্ছিল। এ সময় গার্ডারটি হঠাৎ করে রাস্তায় চলমান প্রাইভেটকারের ওপর পড়ে যায়। ধারণা করা হচ্ছে, ক্রেনটির ধারণক্ষমতা কম ছিল কিংবা চালক ভুলভাবে সেটি অপারেট করেছেন।

উল্লেখ্য, বিকেল ৪টার এ দুর্ঘটনায় প্রাইভেটকারে থাকা দুই শিশুসহ মোট চারজন নিহত হন। আহত হন আরও দুইজন। এ ঘটনায় নিহতরা হলেন, রুবেল (৫০), ঝর্ণা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২)। আহতরা হলেন হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর কথা জানিয়েছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

সূত্র: আমাদের সময়
এম ইউ/১৫ আগস্ট ২০২২

Back to top button