জাতীয়

দল যখন ডাকবে তখনই সাড়া দেবো

ঢাকা, ১৫ আগস্ট – আওয়ামী লীগের প্রয়োজনে যখন ডাকবে আমাকে তখনই সাড়া দেবেন বলে জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী অন্যতম নেতা তাজউদ্দীন আহমেদের ছেলে তানজিম আহমেদ সোহেল তাজ।

সোমবার (১৫ আগস্ট) বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন

রাজনীতিতে ফেরা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে সোহেল তাজ বলেন, ‘আসলে আমি তো রাজনৈতিক পরিবারের সন্তান। আমার বাবা শহীদ তাজউদ্দিন আহমেদ মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছেন। আমার মা ১৯৭৫ পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের আহ্বায়ক ছিলেন। আমাদের রক্তের ভেতরে আওয়ামী লীগ। আমি আওয়ামী লীগের ছিলাম, আছি এবং থাকবো। বরাবরই বলে এসেছি আমাকে যদি প্রয়োজন হয় যখন ডাকবে আমাকে তখনই পাবে।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর বাংলাদেশের প্রতি যেই অবদান সেটি সঠিকভাবে তুলে ধরতে হবে। আমাদের সুন্দর বাংলাদেশ গড়তে হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে। সোনার বাংলা গড়তে হলে আমাদের সোনার মানুষ তৈরি করতে হবে।কারণ, একটা দেশের উন্নতি, ভবিষ্যৎ সেই দেশের জনগণ তৈরি করে। আমি মনে করি, আমাদের সেই সোনার মানুষ, ভালো মানুষ তৈরি করতে এখনই উদ্যোগ নিতে হবে। শোকাহত এই দিনে আমাদের সবারই শপথ নেয়া উচিত, নিজেদের ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে।’

সকাল ৭টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা শেষে বনানী কবরস্থান সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর ঢাকা উত্তর ও দক্ষিণের মেয়র, ছাত্রলীগ সভাপতি, সোহেল তাজসহ অন্যরা বনানী কবরস্থানে শায়িত শহীদদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়া জাতীয় শোক দিবস ও ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে শহীদদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এবং সর্বস্তরের মানুষ।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৫ আগস্ট ২০২২

Back to top button