গাজীপুর

গাজীপুরে বগি লাইনচ্যুত: তদন্ত কমিটি গঠন

গাজীপুর, ১৫ আগস্ট – গাজীপুরের ধীরাশ্রম রেলস্টেশনের কাছে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের ঢাকা ডিভিশনাল ম্যানেজার মো. সফিকুর রহমান জানান, ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. খায়রুল কবিরকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্তের প্রতিবেদনে জমা দেয়ার কথা বলা হয়েছে।

এর আগে সোমবার (১৫ আগস্ট) সকালে জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম জানান, দীর্ঘ ১১ ঘণ্টা উদ্ধার কাজ শেষে সকাল ৮টার দিকে দুর্ঘটনাকবলিত বগিগুলো রেললাইন থেকে সরিয়ে নেয়া হয়। এবং মিটার গেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়। প্রসঙ্গত, রোববার (১৪ আগস্ট) রাত সোয়া ৯টার দিকে গাজীপুরের ধীরাশ্রম রেলস্টেশনের আউটার সিগন্যালের পাশে দ্রুতযান এক্সপ্রেসের চারটি বগি লাইনচ্যুত হয়।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম বলেন, পঞ্চগড় অভিমুখী ঢাকা থেকে ছেড়ে আসা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের চারটি বগি ধীরাশ্রম স্টেশনের উত্তর পাশে লাইনচ্যুত হয়। এর মধ্যে একটি বগি পুরো কাঁত হয়ে পড়ে এবং বাকিগুলো আংশিক কাত হয়।

দুর্ঘটনার খবর পেয়ে রেল পুলিশ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মী ও স্পেশাল রেসপন্স টিমের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান এবং উদ্ধার কাজ শুরু করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত সাড়ে ১০টায় পাঁচজন যাত্রী আহত হয়েছে বলে জানা যায়। তাদের গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আ. হামিদ মিয়া জানান, ট্রেন দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে ছুটে যাই। স্টেশনে কর্তব্যরত পুলিশ ও রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, ট্রেন দুর্ঘটনায় পাঁচজনের মতো গুরুতর আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৫ আগস্ট ২০২২

Back to top button