বলিউড

স্কুলজীবনেই অভিনয়ে, কলেজে পড়া হয়নি আলিয়ার

মুম্বাই, ১৪ আগস্ট – পরিবারের সবাই চলচ্চিত্রের মানুষ। পড়ালেখায় কোনো বাধাও ছিল না। তবুও কলেজে যাওয়াই হয়নি বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাটের।

বর্তমানে বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের অন্যতম আলিয়া আসলে দশম শ্রেণি পাশ! নম্বরও পেয়েছিলেন ৭১ শতাংশ। তবুও উচ্চশিক্ষা অধরাই রইলো। এক সাক্ষাৎকারে বিষয়টি খোলসা করেন আলিয়া নিজেই।

বাবা বলিউডের প্রযোজক মহেশ ভাট। মা অভিনেত্রী সোনি রাজদান। পরিবারের সবাই বিনোদন জগতের মানুষ। তাই পড়াশোনায় আগ্রহ থাকলেও আড়াই বছর বয়স থেকে আলিয়ার ইচ্ছে ছিল অভিনয়ই করবেন।

যমনাবাই নরসি স্কুলে পড়তেন আলিয়া। কিন্তু পরে ক্যারিয়ার তৈরি করতে গিয়ে মাঝপথেই পড়াশোনা চুকে গেল। বাড়ির লোকও এটা নিয়ে মাথা ঘামায়নি। তারাও ভাবতেন, স্কুল পাশ করাই যথেষ্ট। বাকি সময় অভিনয়ে দেওয়া উচিত। ‘স্টুডেন্ট অব দ্যা ইয়ার’ ছবির অডিশনের জন্য যখন ডাক পান আলিয়া, তখনও তিনি দ্বাদশ শ্রেণির পরীক্ষা দেননি। সেই সময়েই পড়াশোনায় ইতি। দশম শ্রেণিতে ফল ভালো হলেও আসলে তিনি স্কুলছুট, যে কথা অনেকেই জানেন না।

তবে বই পড়তে খুব ভালোবাসেন আলিয়া। অবসরে বিভিন্ন বিষয় নিয়ে চর্চা চলতেই থাকে। তাছাড়া সদ্য ‘ডার্লিংস’ ছবিটির প্রযোজনা করেছেন। এর নেপথ্যেও প্রস্তুতি ছিল জোরদার। তারপর সেরে এলেন হলিউডের চলচ্চিত্র ‘হার্ট অব স্টোন’-এর কাজ। আপাতত কোনো ছবির চুক্তিতে না গেলেও শিগগির আলিয়া এবং রণবীরকে একসঙ্গে দেখা যাবে ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে।

আইএ/ ১৪ আগস্ট ২০২২

Back to top button