লালমনিরহাট

লালমনিরহাটে ৫ সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ভাঙচুর

লালমনিরহাট, ১২ আগস্ট – পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে লালমনিরহাটে পৃথক পৃথক ঘটনায় দুর্বৃত্তদের হামলায় ৫ জন সাংবাদিক আহত হয়েছেন।

শুক্রবার সন্ধ্যায় আহতদের মধ্যে ৪ জনকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে হাসপাতালে সাংবাদিকদের দেখতে আসেন বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সাবেক উপ-মন্ত্রী আসাদুল হাবিব দুলু ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান ও। এ সময় তারা এ ঘটনার তীব্র নিন্দা এবং অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের দাবি করেন।

আহতরা হলেন- যমুনা টিভির লালমনিরহাট প্রতিনিধি আনিছুর রহমান লাডলা ও ক্যামেরা পার্সন আহসান হাবিব, প্রথম আলোর লালমনিরহাট প্রতিনিধি আব্দুর রব সুজন, এখন টিভির মাহফুজুল ইসলাম বকুল ও দৈনিক আজকের পত্রিকার হাতীবান্ধা প্রতিনিধি রবিউল ইসলাম রবি।

স্থানীয়রা জানান, লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান মণ্ডলের ছোট ছেলে ওয়ার্ড যুবলীগ সভাপতি সুলতান মণ্ডল (৩৮) প্রতিবেশী এক গৃহবধূর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন। কয়েকদিন আগে সেই গৃহবধূকে নিয়ে নিরুদ্দেশ হন সুলতান মণ্ডল। এ ঘটনায় ওই গৃহবধূর পরিবার থানায় অভিযোগ দায়ের করেন।

সে ঘটনার তথ্য সংগ্রহ করতে শুক্রবার বিকেলে ঘটনাস্থলে যান ৪ সাংবাদিক। তথ্য সংগ্রহ শেষে সুলতান মণ্ডলের বাড়ির পাশে হঠাৎ তাদের পথরোধ করেন আজিজার রহমান মণ্ডল ও তার বড় ছেলে সাহেদ মণ্ডল। এ সময় সাহেদ সাংবাদিকদের হাতে থাকা ক্যামেরা কেড়ে নিয়ে ভাঙচুর করেন এবং সাংবাদিকদের এলোপাতারি মারধর শুরু করেন। পরে স্থানীয়রা আহত সাংবাদিকদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতালে ভর্তি এখন টিভির লালমনিরহাট প্রতিনিধি মাহফুজুল ইসলাম বকুল বলেন, তথ্য সংগ্রহ শেষ করে গাড়িতে ওঠার পরপরই হঠাৎ সাহেদ এসে পথরোধ করে ক্যামেরা কেড়ে নিয়ে ভেঙে ফেলেন। কিছু বুঝে ওঠার আগেই আমাদের এলোপাতাড়ি মারধর শুরু করেন। এ ঘটনায় আইন শৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে। সুস্থ হলে লিখিত অভিযোগ দেয়া হবে।

এদিকে একই দিন দুপুরে হাতীবান্ধা উপজেলার সিন্দুর্না এলাকায় রাস্তার ধারে সরকারি একটি গাছ কেটে নিয়ে যাচ্ছেন ওই এলাকার সাবেক পুলিশ সদস্য আনোয়ার হোসেন। তার ছবি তুলতে গিয়ে হামলার শিকার হয়েছেন দৈনিক আজকের পত্রিকার হাতীবান্ধা প্রতিনিধি রবিউল ইসলাম রবি।

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দাসহ অভিযুক্তদের গ্রেপ্তারের দাবি করেছেন বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম লালমনিরহাট জেলা ইউনিটের সভাপতি খোরশেদ আলম সাগর ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সাজু এক বিবৃতিতে বলেন, পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের ওপর হামলাকারিদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। নয়তো কঠোর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে সাংবাদিকরা।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১২ আগস্ট ২০২২

Back to top button